Home> কলকাতা
Advertisement

সারদাকাণ্ডে মেয়র যোগ! ২০ কোটি টাকা তছরুপের অভিযোগ প্রকাশের

সারদাকাণ্ডে এবার নাম জড়াল মেয়র শোভন চ্যাটার্জির। তাঁর বিরুদ্ধে কুড়ি কোটি টাকা তছরূপের অভিযোগ এনেছেন কংগ্রেস কাউন্সিলর প্রকাশ উপাধ্যায়। তাঁর দাবি, ওই কুড়ি কোটি টাকা দেওয়া হয়েছে সারদাকর্তা সুদীপ্ত সেনের তরফে। যদিও সবটাই বেসরকারি একটি সংস্থার আড়ালে। ওই সংস্থাকেই কলকাতা জুড়ে হোর্ডিং লাগানোর অনুমতি দিয়েছিল কলকাতা পুরসভা। তার বদলে পুরসভাকে কুড়ি কোটি টাকা দেয় বেসরকারি সংস্থাটি। প্রকাশ উপাধ্যায়ের অভিযোগ, পুরসভার অডিট রিপোর্টে সেই টাকার কোনও উল্লেখই নেই। ওই সংস্থার নাম করে আসলে সারদা গোষ্ঠীই টাকা দিয়েছিল বলে দাবি করেছেন তিনি। এ সংক্রান্ত যাবতীয় নথিপত্র নিয়ে আজ ইডি এবং সিবিআই দফতরে যান কংগ্রেস কাউন্সিলর। সেখানে তিনি সব নথি জমা দিয়েছেন।  

সারদাকাণ্ডে মেয়র যোগ! ২০ কোটি টাকা তছরুপের অভিযোগ প্রকাশের

কলকাতা: সারদাকাণ্ডে এবার নাম জড়াল মেয়র শোভন চ্যাটার্জির। তাঁর বিরুদ্ধে কুড়ি কোটি টাকা তছরূপের অভিযোগ এনেছেন কংগ্রেস কাউন্সিলর প্রকাশ উপাধ্যায়। তাঁর দাবি, ওই কুড়ি কোটি টাকা দেওয়া হয়েছে সারদাকর্তা সুদীপ্ত সেনের তরফে। যদিও সবটাই বেসরকারি একটি সংস্থার আড়ালে। ওই সংস্থাকেই কলকাতা জুড়ে হোর্ডিং লাগানোর অনুমতি দিয়েছিল কলকাতা পুরসভা। তার বদলে পুরসভাকে কুড়ি কোটি টাকা দেয় বেসরকারি সংস্থাটি। প্রকাশ উপাধ্যায়ের অভিযোগ, পুরসভার অডিট রিপোর্টে সেই টাকার কোনও উল্লেখই নেই। ওই সংস্থার নাম করে আসলে সারদা গোষ্ঠীই টাকা দিয়েছিল বলে দাবি করেছেন তিনি। এ সংক্রান্ত যাবতীয় নথিপত্র নিয়ে আজ ইডি এবং সিবিআই দফতরে যান কংগ্রেস কাউন্সিলর। সেখানে তিনি সব নথি জমা দিয়েছেন।  

প্রয়াত ইস্টবেঙ্গল ক্লাব কর্তা পল্টু দাসের বাড়িতে তল্লাসি চালিয়ে রহস্যজনক লকারের চাবি পেল সিবিআই। একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের কলেজ স্ট্রিট ব্রাঞ্চে লকারটি রয়েছে। আগামী সপ্তাহে ওই লকারটি খুলবে সিবিআই। গোয়েন্দাদের সন্দেহ, দেবব্রত সরকারের সঙ্গে সারদা গোষ্ঠী এবং সেবির যোগাযোগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ নথি পাওয়া যেতে পারে ওই লকারে। সারদাকাণ্ডে জড়িত প্রভাবশালীদের নাগাল পেতে শীঘ্রই পঞ্চম এফআইআর দায়ের করতে চলেছে সিবিআই। সেই এফআইআরে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকারকে  সরাসরি অভিযুক্ত করা হবে বলে জানা গেছে। জিজ্ঞাসাবাদের জন্য সুদীপ্ত সেন, কুণাল ঘোষদেরও ফের হেফাজতে নিতে চায় সিবিআই।   

 

Read More