Home> কলকাতা
Advertisement

শিল্পের ছবি বদলাতে তত্‍পর মুখ্যমন্ত্রী, শালিমার খুলতে উদ্যোগ রাজ্যের

পুজোর আগে শালিমার পেইন্টসের বন্ধ কারখানা খুলতে উদ্যোগী রাজ্য সরকার।

শিল্পের ছবি বদলাতে তত্‍পর মুখ্যমন্ত্রী, শালিমার খুলতে উদ্যোগ রাজ্যের

ওয়েব ডেস্ক: পুজোর আগে শালিমার পেইন্টসের বন্ধ কারখানা খুলতে উদ্যোগী রাজ্য সরকার। বিশেষজ্ঞ ও শ্রমিক নেতাদের সঙ্গে নিয়ে আজ বন্ধ কারখানা ঘুরে দেখলেন শ্রম দফতরের আধিকারিকরা।  পুজোর মুখে রাজ্য সরকারের উদ্যোগে খুশির হাওয়া শ্রমিক মহলে।


রাজ্যে শিল্পের ছবিটা বদলাতে তত্পর মুখ্যমন্ত্রী। বড়মাপের বিনিয়োগ টানতে দিনকয়েকের মধ্যে সিঙ্গাপুরে পাড়ি দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে  শিল্পক্ষেত্রে আরও একটি সদর্থক উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার।  জেসপের পর এবার শালিমার পেইন্টস কারখানা খুলতে উদ্যোগী রাজ্য । এ বছরের বারোই মে আগুন লেগে পুড়ে যায়  হাওড়ার নাজিরগঞ্জের শালিমার পেইন্টস কারখানা। তারপর কিছুদিন কাজ চললেও শেষপর্যন্ত ১৬ জুলাই  কারখানার গেটে সাসপেনশন অব ওয়ার্কের নোটিশ ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ। অনিশ্চিত হয়ে পড়ে প্রায় দুশো শ্রমিকের ভবিষ্যত। সোমবার বিশেষজ্ঞ ও শ্রমিক নেতাদের সঙ্গে নিয়ে বন্ধ কারখানা ঘুরে দেখলেন শ্রম দফতরের আধিকারিকরা। পরে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকও করেন তাঁরা।


 রাজ্যের এই উদ্যোগে খুশি শ্রমিক নেতারা। কারখানা খুললে পূর্ণ সহযোগিতার আশ্বাস দিচ্ছেন তাঁরা। পুজোর মুখে রাজ্যের উদ্যোগে খুশির হাওয়া শ্রমিকদের মধ্যে। কারখানার খোলার জন্য উদ্যোগী রাজ্য। কারখানা ক্রতৃপক্ষ চাইলে শেষপর্যন্ত খুলবে কারখানা।

Read More