Home> কলকাতা
Advertisement

মাঝ নভেম্বরেই খুলছে স্কুল-কলেজ, নবম থেকে দ্বাদশ পর্যন্ত অনুমতি নবান্নের

রবিবার থেকে শুরু হচ্ছে লোকাল ট্রেন। তবে ৫০ শতাংশ আসনেই বসতে পারবেন যাত্রীরা।

মাঝ নভেম্বরেই খুলছে স্কুল-কলেজ, নবম থেকে দ্বাদশ পর্যন্ত অনুমতি নবান্নের

নিজস্ব প্রতিবেদন: উত্তরবঙ্গেই স্কুল খোলার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। শুক্রবার স্কুল খোলার কথা জানিয়ে সরকারি নির্দেশিকা জারি করল নবান্ন। সমস্ত কোভিডবিধি মেনে ১৬ নভেম্বর থেকে চালু হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান। 

নবান্নের বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৬ নভেম্বর থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলা যেতে পারে। শিক্ষা দফতর ও উচ্চশিক্ষা দফতরের কর্তৃক জারি সাধারণ নিয়মাবলী মানতে হবে। 

পাশাপাশি রবিবার থেকে শুরু হচ্ছে লোকাল ট্রেন। তবে ৫০ শতাংশ আসনেই বসতে পারবেন যাত্রীরা। পাশাপাশি ৭০ শতাংশ লোক নিয়ে চলতে পারে সিনেমাহল, থিয়েটার হল, সদন, মঞ্চ, অডিটোরিয়াম, স্টেডিয়াম,  শপিংমল, বাজার, রেস্তোরাঁ, স্পা ও জিম। প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য কোচিংসেন্টারগুলি ৭০ শতাংশ পড়ুয়া নিয়ে খুলতে পারে। ৭০ শতাংশ গ্রাহক নিয়ে রাত ১১টা পর্যন্ত খোলা যাবে রেস্তরাঁ ও পানশালা। কোভিড বিধি মেনে ফিল্ম ও টিভি অনুষ্ঠানের শুটিং বাইরে করা যাবে। 

কোভিড বিধিনিষেধ বাড়িয়ে ৩০ নভেম্বর পর্যন্ত করা হয়েছে। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত বলবৎ থাকবে নৈশ কার্ফু। তবে কালীপুজো ও ছটে ছাড় দেওয়া হয়েছে। ২ থেকে ৫ নভেম্বর এবং ১০ ও ১১ নভেম্বর রাতে যান চলাচল ও লোকের যাতায়াতের কোনও বাধা থাকবে না।       

আরও পড়ুন-গড়াতে চলেছে রেলের চাকা, ৫০% আসনে যাত্রী নিয়ে লোকাল ট্রেনকে গ্রিন সিগন্যাল নবান্নের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

                 

Read More