Home> কলকাতা
Advertisement

Saltlake Fire: সল্টলেকের FD ব্লকের ঝুপড়ি মার্কেটে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ৫ ইঞ্জিন

 সল্টলেক এফ ডি ব্লকের ঝুপড়ি মার্কেটে বিধ্বংসী আগুন লেগেছে। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টা নাগাদ আগুন লাগে। শতাধিক দোকান ইতিমধ্যেই ভস্মীভূত হয়ে গিয়েছে বলে খবর। দমকলের ৫টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। হাওয়া থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে দমকল কর্মীদের।

Saltlake Fire: সল্টলেকের FD ব্লকের ঝুপড়ি মার্কেটে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ৫ ইঞ্জিন

নান্টু হাজরা: সল্টলেক এফ ডি ব্লকের ঝুপড়ি মার্কেটে বিধ্বংসী আগুন লেগেছে। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টা নাগাদ আগুন লাগে। শতাধিক দোকান ইতিমধ্যেই ভস্মীভূত হয়ে গিয়েছে বলে খবর। দমকলের ৩টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। হাওয়া থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে দমকল কর্মীদের।  ঘটনাস্থলে ইতিমধ্যে পৌঁছেছেন দমকল মন্ত্রী সুজিত বসু।

আরও পড়ুন, SSC: ভরসা আদালতই! অবশেষে নিয়োগপত্র পেলেন এসএসসি-র বঞ্চিত প্রার্থীরা....

ভোলানাথ পাইক নামে এক দোকানদার আহত হয়েছে সিলিন্ডার বাস্ট করে। তাঁকে ইতোমধ্যেই বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।  সূত্রের খবর, স্থানীয়রাই প্রথম এই আগুনের হদিস পান। দ্রুত খবর যায় দমকলে, আসে পুলিস। কী থেকে আগুন সেটি এখনই স্পষ্ট নয়। আপাতত দমকলের পাশাপাশি স্থানীয়রাও আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছেন। তবে এলাকাটি বাজার এলাকা এবং ঘিঞ্জি।

ঠিক কী কারণে এই আগুন লাগল তা এখনও পরিষ্কার নয়। তবে অনুমান, এই সমস্ত এলাকায় যে সব দোকান রয়েছে, তাতে একাধিক গ্যাস সিলিন্ডার মজুত থাকে। তারমধ্যে কোনওটার বিস্ফোরণে এই ঘটনা ঘটেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে এলাকাবাসী আগুন নেভানোর কাজে হাত দেন। খবর দেওয়া হয় দমকলেও। তাঁরাই আগুন নেভানোর কাজ চালাচ্ছেন। আগুন বাড়তে থাকায় একে-একে ৫ ইঞ্জিন পৌঁছয় ঘটনাস্থলে। 

যদিও দমকল মন্ত্রী সুজিত বোসের দাবি, ১২ টা ইঞ্জিন কাজ করেছে। একটি তৃণমূলের পার্টি অফিস ছিল সেটাও পুড়ে গেছে। এখানে একটা ডেকরেটার্সের গোডাউন ছিল সেখান থেকে আগুনের উৎস। চারটের মত দোকান পুরোপুরি পুড়ে গেছে। সল্টলেক এফ ডি  মার্কেটে আগুনের ঘটনাস্থলে বিধাননগরের পুলিস কমিশনার গৌরব শর্মা।

আরও পড়ুন, 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More