Home> কলকাতা
Advertisement

Saayoni Ghosh: বিয়াল্লিশের জ্বলন্ত গরমে সায়নীর মুখেও ৪২-এ ৪২!

 শীত, গ্রীষ্ম, বর্ষা মানুষের পাশে থাকি। আমাদের কি গরমকে গ্রাহ্য করলে চলে?

Saayoni Ghosh: বিয়াল্লিশের জ্বলন্ত গরমে সায়নীর মুখেও ৪২-এ ৪২!

অয়ন ঘোষাল: ভোট বড় বালাই। ফিল লাইক ৪২ ডিগ্রি তাপমাত্রা। সঙ্গে তাপপ্রবাহ। তবে সেসব অগ্রাহ্য করে চড়া গরমেই প্রচারে সায়নী ঘোষ। আর প্রবল গরমের মধ্যে প্রচারে বেরনো সায়নীর গলায় একাকার তাপমাত্রা ও স্লোগান। ৪২-এ ৪২!

সকালে শহর ঘামে ভিজে স্নান করছে। দুপুরে শহর লু-এর দাপট। রাস্তাঘাটে টিকে থাকা কঠিন। উপায় কী? জুনের পায়লা তারিখে ভোট। মাঝে শুধু মে মাস। এলাকা বিশাল। শহরাঞ্চল ও গ্রামাঞ্চল মিলিয়ে। তাই জোরদার প্রচারে যাদবপুরের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ। এদিকে তাপমাত্রার পারদও ৪২-এর দোরগোড়ায়। আর এহেন পরিস্থিতিতে সায়নীর মুখে স্লোগান, '৪২-এ ৪২'। এদিন সায়নী ঘোষের সঙ্গে প্রচারে সঙ্গী হন রাজ্যের মন্ত্রী ও সাংগঠনিকভাবে প্রচার কো অর্ডিনেট করা অরূপ বিশ্বাস। ঘন ঘন লাল চা। হালকা খাবার। প্রচারে এটাই বেছে নিয়েছেন সায়নী ঘোষ ও অরূপ বিশ্বাস। শীত, গ্রীষ্ম, বর্ষা মানুষের পাশে থাকি। আমাদের কি গরমকে গ্রাহ্য করলে চলে? এমনই মন্তব্য অরূপ বিশ্বাসের। 

এর আগে ভোটের প্রচারে সায়নী তৈরি করেন মোমোও। প্রচারে বেরিয়ে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের সঙ্গে মোমো তৈরি করেন তিনি। একুশের বিধানসভা ভোটে আগে তৃণমূলে যোগ দিয়েছিলেন সায়নী। ঘাসফুলের প্রার্থী হয়েছিলেন আসানসোল দক্ষিণে, কিন্তু জিতে পারেননি। তবে ভোটে হারলেও নজর কেড়েছিল তাঁর লড়াই। এরপর অভিষেক বন্দ্যোপাধ্য়ায় যখন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হন, তখন তাঁর জায়গায় যুব তৃণমূল সভানেত্রীর দায়িত্ব পান সায়নী।

ব্রিগেডে সমাবেশ যাদবপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী হিসেবে সায়নী ঘোষের নাম ঘোষণা করেন অভিষেক। তারপর থেকে জোরদার প্রচারে সায়নী। যাদবপুরে সিপিএমের টিকিটে লড়ছেন এসএফআইয়ের প্রাক্তন রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। সেখানে আইএসএফের টিকিটে লড়বেন নূর আলম খান। প্রচারে বেরিয়ে বাম ও আইএসএফ দুজনকেই খোঁচা দেন যাদবপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সায়নী ঘোষ। এদের দুজনের কারওরই একে ওপরের উপর আস্থা নেই। মানুষেরও এদের উপর আস্থা নেই বলে বক্তব্য সায়নীর। 

আরও পড়ুন, Weather Today: পানাগড়ে রেকর্ড ৪৪, কলকাতায় আজই ৪১ ছাড়াবে পারদ! তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি দিয়ে বৃষ্টি কবে?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More