Home> কলকাতা
Advertisement

নোটের পর এবার কয়েন সমস্যা শহরে!

কয়েন নিয়ে কেলেঙ্কারি কাণ্ড। একে তো নোট নিয়ে জেরবার জনতা। তারসঙ্গে, গোদের ওপর বিষফোঁড়া হয়ে উঠেছে ১০ টাকার কয়েন। গেল গেল রব উঠেছে। রিজার্ভ ব্যাঙ্কের রায়ে সচল এই কয়েন, বাজারে কার্যত অচল। হয়রান আমজনতা। একে বাতিল নোটের ধাক্কা সামলাতে জীবন জেরবার। তাতে আবার, দেখতে হচ্ছে দশ কা দম।

নোটের পর এবার কয়েন সমস্যা শহরে!

ওয়েব ডেস্ক : কয়েন নিয়ে কেলেঙ্কারি কাণ্ড। একে তো নোট নিয়ে জেরবার জনতা। তারসঙ্গে, গোদের ওপর বিষফোঁড়া হয়ে উঠেছে ১০ টাকার কয়েন। গেল গেল রব উঠেছে। রিজার্ভ ব্যাঙ্কের রায়ে সচল এই কয়েন, বাজারে কার্যত অচল। হয়রান আমজনতা। একে বাতিল নোটের ধাক্কা সামলাতে জীবন জেরবার। তাতে আবার, দেখতে হচ্ছে দশ কা দম।

আরও পডুন- নোটকাণ্ডে বিরোধীদের চাপের মুখে সুর নরম কেন্দ্রের?

সরকার বলছে, এই কয়েন সচল। পাবলিকে রটনা, অচল। এখানেই যত গোলমাল। হাতে দশের কয়েন এলেই যেন ছ্যাঁকা লাগার জোগাড়। অনেকে আবার বাজার করার পর, হাতে ১০ টাকার কয়েন আসতেই, সটান ফিরিয়ে দিলেন দোকানিকে। বদলে নিলেন নোটে।

শুধু কি বাজারেই, রিকশা, অটো এমনকী বাসেও একই ভোগান্তি। নোটের টানাটানির বাজার। সেখানে কয়েন বৈধ, তবু তার জায়গা নেই। সত্যিই, বিচিত্র এ দেশ! বাতিল না হয়েও, বাতিলের খাতায় চলে যাওয়ার মতো অবস্থা এই কয়েনের। রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ, কয়েন অস্বীকার করা মানেই, হাতে পড়তে পারে হাতকড়া পর্যন্ত। তা সত্ত্বেও, চলছে দায় এড়ানোর খেলা। বাড়ছে বিভ্রান্তি। আরও বেশি করে ছড়াচ্ছে, নকল কয়েনের রটনা। মাঝে পড়ে, হয়রান আমজনতা।

Read More