Home> কলকাতা
Advertisement

যার মারে কোমর ভাঙল, সেই তৃণমূলেই 'বেলাগাম' রেজ্জাক

শেষপর্যন্ত তৃণমূলেই যাচ্ছেন একসময়ের ডাকসাইটে বাম নেতা রেজ্জাক মোল্লা। ক্যানিং পূর্ব আসন ধরে রাখতেই সম্ভবত এই সিদ্ধান্ত রেজ্জাকের। আগামী সপ্তাহে মমতার সঙ্গে  বৈঠকের পরই  তৃণমূলে এন্ট্রি নেবেন রেজ্জাক।

যার মারে কোমর ভাঙল, সেই তৃণমূলেই 'বেলাগাম' রেজ্জাক

ওয়েব ডেস্ক: শেষপর্যন্ত তৃণমূলেই যাচ্ছেন একসময়ের ডাকসাইটে বাম নেতা রেজ্জাক মোল্লা। ক্যানিং পূর্ব আসন ধরে রাখতেই সম্ভবত এই সিদ্ধান্ত রেজ্জাকের। আগামী সপ্তাহে মমতার সঙ্গে  বৈঠকের পরই  তৃণমূলে এন্ট্রি নেবেন রেজ্জাক।

বেপরোয়া রেজ্জাক

বেফাঁস মন্তব্যে বিতর্ক। কিংবা হেভিওয়েট নেতাদের বিলো দ্য বেল্ট চার্জ।  এই জোড়া ফলাতেই বরাবর লাইমলাইটে রেজ্জাক মোল্লা।


দাপুটে বিধায়ক

দক্ষিণ ২৪ পরগনার বর্ষীয়ান বাম বিধায়ক রেজ্জাক মোল্লা। ১৯৭৭ থেকে জিতেছেন টানা ৮ বার।

বেলাগাম রেজ্জাক

কখনও বুদ্ধ-নিরুপমের শিল্পায়ন মডেল। কখনও প্রকাশ কারাট মডেল!   বরাবর  হেভিওয়েটরাই রেজ্জাকের টার্গেট।

২৬ ফেব্রুয়ারি, ২০১৪ রেজ্জাককে বহিষ্কার করে সিপিএম। আলিমুদ্দিন মনে করেছিল বহিষ্কারের পর হয়তো বিধায়ক পদ ছেড়ে দেবেন তিনি। যদিও ২০১১সালে সিপিএমের টিকিটেই ক্যানিং পূর্ব কেন্দ্র থেকে নির্বাচিত হন রেজ্জাক। কিন্তু দলহীন বিধায়ক হিসাবেই থেকে যান তিনি। দলিত ও সংখ্যালঘুদের দাবি আদায়ের অছিলায় মমতার দরবারেও হাজির হন। শেষপর্যন্ত ভারতীয় ন্যায়বিচার পার্টি গড়েন রেজ্জাক।  

রাজনীতির ঘোলাজলে

রেজ্জাকের ইলেকশন মেশিনারির ফোরফ্রণ্টে একসময় ছিলেন শওকত ও সাত্তার মোল্লা। দলছুট সেই শওকত এখন তৃণমূলে। আর মামলায় ফেঁসে সাত্তার এলাকাছাড়া। একসময়  মুকুল রায়,সমীর পুততুণ্ডদের সঙ্গে জোট গড়ার চেষ্টাও চালান রেজ্জাক। কিন্তু শেষপর্যন্ত হার্ড রিয়েলিটির মুখোমুখি তিনি। রাজনৈতিক মহলের বক্তব্য,


দিশাহারা রেজ্জাক

ক্যানিং, ভাঙড় এলাকায় তাঁর ইলেকশন মেশিনারি এখন তলানিতে। কার ভরসায়, কোন প্রতীকে  লড়বেন, তা নিয়ে  রেজ্জাক দিশাহীন।

সমঝোতার পথে

যে তৃণমূল বাহিনীর মারধরে কোমর ভেঙে হাসপাতালে গিয়েছিলেন, ভোট বৈতরণী পেরোতে সেই তৃণমূলেই  ভিড়ছেন রেজ্জাক । অভিষেক বন্দ্যোপাধ্যায় মারফত তৃণমূলনেত্রীর কাছে এর আগে ফিলার পাঠিয়েছেন বারবার। সাড়া মিলল  অবশেষে। আগামী সপ্তাহে বিধানসভা চলাকালীনই সম্ভবত মুখোমুখি বসবেন মমতা-রেজ্জাক।  

 

Read More