Home> কলকাতা
Advertisement

Ram Pyare Ram: প্রয়াত তৃণমূল নেতা রাম পেয়ারে রাম

বয়েস হয়েছিল ৭৮ বছর। বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন বর্ষীয়ান এই নেতা। আগামিকাল, সোমবার তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে বিধানসভায়। তারপর কেওড়াতলা মহাশ্মশানে হবে শেষকৃত্য।

 Ram Pyare Ram: প্রয়াত তৃণমূল নেতা রাম পেয়ারে রাম

দেবারতি ঘোষ: ৭ বারের বিধায়ক, ১০ বারের কাউন্সিলর। প্রয়াত তৃণমূল নেতা রাম পেয়ারে রাম। তাঁর বয়েস হয়েছিল ৭৮ বছর। আগামিকাল, সোমবার প্রয়াত নেতার মরদেহ নিয়ে যাওয়া হবে বিধানসভায়। তারপর কেওড়াতলা মহাশ্মশানে হবে শেষকৃত্য।

আরও পড়ুন: Purulia: জেল হেফাজতে মৃত্যু পুরুলিয়ার কাউন্সিলার তপন কান্দু খুনে অভিযুক্তের

গত বছর খিদিরপুরে পথ দুর্ঘটনায় প্রাণ হারান রাম পেয়ারে রামের ছেলে। পরিবার সূত্রে খবর, ছেলেকে হারিয়ে ভেঙে পড়ে বর্ষীয়ান এই নেতা। অসুস্থ হয়ে পড়েন একাধিকবার। ৬ নভেম্বর আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি  করা হয় তাঁকে। আজ, রবিবার সকালে ১১ট ৭ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাম পেয়ারে রাম। বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন তিনি।

রাজনৈতিক জগতে বন্দর এলাকার নেতা হিসেবেই পরিচিত ছিলেন রাম পেয়ারে রাম। তাঁর মৃত্যুতে একটি অধ্যায়ের সমাপ্তি হল। তখন আসনটির নাম ছিল কবিতীর্থ। ১৯৭১ কংগ্রেসের টিকিটে প্রথমবার বিধায়ক নির্বাচিত হন তিনি। জিতেছিলেন পরের বছর, ১৯৭২ সালের ভোটেও। ১৯৭৭ সালে রাজ্যে প্রথমবার ক্ষমতা আসে বামফ্রন্ট। সেবার ও তার পরেবার বিধানসভা ভোটে হেরে যান রাম পেয়ারে রাম।

১৯৮৭ সালে কবিতীর্থ আসন থেকেই ফের বিধায়ক হন বন্দর এলাকার এই নেতা। তার পর ১৯৯১, ১৯৯৬, ২০০১ এবং ২০০৬ সাল পর্যন্ত পর পর পাঁচ বার বিধায়ক হন রামপেয়ারি। ২০১১ সালে বিধানসভা ভোটে জোট বাঁধে কংগ্রেস ও তৃণমূল, টিকিট পাননি রাম পেয়ারি রাম। বন্দর কেন্দ্রে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান ফিরহাদ হাকিমের কাছে। 

২০১১ সালে রাজ্যে পালাবদল ঘটে। প্রথমবার মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নাম লেখান রাম পেয়ারে রামও। স্রেফ বিধায়ক নন, কলকাতার পুরসভার কাউন্সিলরও ছিলেন বহু বছর। ১৯৮০ সালে প্রথম ৮০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন রাম। এরপর ওই ওয়ার্ডটি স্ত্রীকে ছেড়ে দিয়ে, পাশের ৭৯ নম্বর ওয়ার্ড থেকে ভোটে লড়েন তিনি। আমৃত্যু কাউন্সিলর ছিলেন ওই ওয়ার্ডেরই।

আরও পড়ুন:  Kali Puja 2023: শব্দবাজি? 'না জী, না জী'! আপনার আনন্দ যেন 'ওদের' দুঃখের কারণ না হয়...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More