Home> কলকাতা
Advertisement

Sandip Ghosh | R G Kar Incident: আর ডাক্তার নন সন্দীপ ঘোষ, বাতিল হল রেজিট্রেশন

RG Kar case: ন্যাশানাল মেডিক্যাল কমিশন স্টেট মেডিক্যাল কাউন্সিলকে চিঠি দেওয়ার পর অবেশেষে বাতিল হল সন্দীপ ঘোষের রেজিট্রেশন। সূত্রের খবর, বৃহস্পতিবারই এই মর্মে জারি হতে চলেছে নির্দেশিকা। 

Sandip Ghosh | R G Kar Incident: আর ডাক্তার নন সন্দীপ ঘোষ, বাতিল হল রেজিট্রেশন

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: বুধবার শোনা গিয়েছিল এই খবরই। অবশেষে এদিন বিজ্ঞপ্তি জারি করে সন্দীপ ঘোষের রেজিট্রেশন বাতিল করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল। র্নীতির অভিযোগের পর খুন ও ধর্ষণের মামলাতেও গ্রেফতার করা হয় আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। তারপর থেকেই রেজিস্ট্রেশন বাতিলের প্রশ্ন ওঠে। সূত্রের খবর, বৃহস্পতিবারই এই মর্মে জারি হল নির্দেশিকা।

আরও পড়ুন, Kolkata doctor rape and murder: ট্রেইনি ডাক্তার ধর্ষণ-খুনের রাতে গেস্ট হাউজে সন্দেহভাজন যুবক! কে সে?

আরজি কর জুনিয়র ডাক্তার ধর্ষণ-খুন মামলায় সিবিআইয়ের হাতে এই মুহূর্তে ধৃত আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। পাশাপাশি আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। এর বাইরেও ডাক্তারি পড়ুয়াদের তোলা একাধিক অভিযোগে অভিযুক্ত সন্দীপ। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন বা আইএমএ আগেই সন্দীপ ঘোষের সদস্যপদ বাতিল করেছিল। তাঁকে সাসপেন্ডও করেছে তাঁরা। কিন্তু রাজ্য মেডিক্যাল কাউন্সিল তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছিল না এতদিনেও। সিবিআই গ্রেফতার করার আগে তাঁকে শুধু শো-কজ করা হয়েছিল। 

অবশেষে বাতিল হল রেজিট্রেশন। আগে রেজিট্রেশন বাতিল প্রসঙ্গে রাজ্য মেডিক্যাল কাউন্সিলের বক্তব্য ছিল, কাউন্সিলের নিয়ম অনুযায়ী যতক্ষণ পর্যন্ত না কেউ দোষী সাব্যস্ত হচ্ছে ততক্ষণ তাঁর রেজিস্ট্রেশন বাতিল করা যায় না। কিন্তু কেউ যদি অবাঞ্ছনীয় কোনও কাজের সঙ্গে যুক্ত হয়ে পড়েন, তাহলে সে ক্ষেত্রে ব্যবস্থা নেওয়ার জন্য কাউন্সিলের পরিচালন সমিতির বৈঠক ডাকতে হয়। আর সেই বৈঠক ডাকার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত সভাপতি নেবেন।

আরও পড়ুন, Doctor’s Protest: খুলে নেওয়া হল ত্রিপল-ফ্যান, ধরনা সরাতে পরোক্ষে চাপ! জুনিয়র ডাক্তারদের সন্দেহ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More