Home> কলকাতা
Advertisement

Indian Statistical Institute: প্রশ্ন ফাঁস আইএসআই-এর বার্ষিক পরীক্ষার! শুরু হয়েছে তদন্ত

প্রশ্নপত্রের ছবি তুলে নিয়ে তার একটি পিডিএফ ফরম্যাট বার করে পরীক্ষার হলেই সেটা রিটাইপ করে হোয়াটসঅ্যাপে শেয়ার করা হয় বলে অভিযোগ। 

Indian Statistical Institute: প্রশ্ন ফাঁস আইএসআই-এর বার্ষিক পরীক্ষার! শুরু হয়েছে তদন্ত

নিজস্ব প্রতিবেদন: চলতি বছরের বার্ষিক পরীক্ষা ছিল ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে। সেখানে হঠাৎই প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে। পরীক্ষার এক মাস পরে শেকসপিয়র সরণি থানায় এ সংক্রান্ত একটি অভিযোগ দায়ের হয়।

২০২২ সালের ৮ মে পরীক্ষাটি সেন্ট জেভিয়ার্সে অনুষ্ঠিত হয়েছিল। সূত্র মারফত জানা গিয়েছে, পরীক্ষার সেকেন্ড হাফে হঠাৎই ডিনের কাছে খবর আসে যে, প্রশ্নপত্রটি হোয়াটসঅ্যাপে ঘুরছে! সঙ্গে সঙ্গে তদন্তের জন্য একটি অন্তর্বর্তী কমিটি তৈরি করা হয়। তদন্তে জানা যায়, অর্কব্রত দাস নামে তৃতীয় বর্ষের এক পড়ুয়া একটি কোচিং সেন্টার চালান, সেন্টারটির নাম ফ্র্যাকশনহাব। তিনি সেন্ট জেভিয়ার্সে ইনভিজিলেটর নিযুক্ত হয়েছিলেন। 

অভিযোগ, তিনি নাকি অব্যবহৃত একটি প্রশ্নপত্রের ছবি তুলে নিয়ে তার একটি পিডিএফ ফরম্যাট বার করেন পরীক্ষা হলেই। তারপর সেটা রিটাইপ করে তাঁর হোয়াটসঅ্যাপে তাঁর ছাত্রছাত্রীদের মধ্যে সেটা শেয়ার করেন।       

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: ISKCON Snana Yatra: বর্ণে-ছন্দে-গীতে কলকাতার ইসকন মন্দিরে বর্ণিল স্নানযাত্রা

Read More