Home> কলকাতা
Advertisement

পুজোর আগেই চলতি মাসের বেতন পাচ্ছেন রাজ্য সরকারি কর্মচারীরা

পুজোর আগেই বেতন পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। আগামী ১৭ অক্টোবর, শনিবারই চলতি মাসের বেতন হাতে পাবেন তারা। আঠারোই অক্টোবর, শনিবার থেকে পুজোর ছুটি পড়ে যাচ্ছে। তাই উত্সবের শুরুতেই যাতে রাজ্য সরকারি কর্মীরা বেতন পান সে ব্যাপারে উদ্যোগী হন মুখ্যমন্ত্রী স্বয়ং। নবান্ন সূত্রের খবর, ইতিমধ্যেই বেতন সংক্রান্ত ফাইল পাস করানোর ব্যাপারে তত্পর হয়েছে অর্থ দফতরও।

পুজোর আগেই চলতি মাসের বেতন পাচ্ছেন রাজ্য সরকারি কর্মচারীরা

ওয়েব ডেস্ক: পুজোর আগেই বেতন পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। আগামী ১৭ অক্টোবর, শনিবারই চলতি মাসের বেতন হাতে পাবেন তারা। ১৮ অক্টোবর, রবিবার থেকে পুজোর ছুটি পড়ে যাচ্ছে। তাই উত্সবের শুরুতেই যাতে রাজ্য সরকারি কর্মীরা বেতন পান সে ব্যাপারে উদ্যোগী হন মুখ্যমন্ত্রী স্বয়ং। নবান্ন সূত্রের খবর, ইতিমধ্যেই বেতন সংক্রান্ত ফাইল পাস করানোর ব্যাপারে তত্পর হয়েছে অর্থ দফতরও।

এদিকে, রেকে পণ্য পরিবহণের খরচ প্রায় আশি শতাংশ বাড়িয়েছে রেল। যার ফলে ভিনরাজ্যে আলু পাঠানোর ক্ষেত্রে সমস্যায় পড়ছেন রাজ্যের আলুচাষীরা। এবিষয়ে ব্যবস্থা নিতে রেলমন্ত্রীকে চিঠি দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাল নবান্নে এনিয়ে টাস্কফোর্সের বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী।

ভিনরাজ্যে আলু পাঠালে  কুইন্টাল প্রতি পাঁচশো টাকা করে ভর্তুকি পাবেন রাজ্যের আলুচাষীরা।  মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তে  আলুচাষীরা কিছুটা হলেও স্বস্তি পেয়েছিলেন। কিন্তু পয়লা অক্টোবর থেকে পণ্যপরিবহণের খরচ প্রায় আশি শতাংশ বাড়িয়ে দেয় রেল। যার ফলে  সমস্যায় পড়েন রাজ্যের আলুচাষীরা।

Read More