Home> কলকাতা
Advertisement

পাঁচ বছরে ২ কোটি বাড়ল অমিতের সম্পত্তি, ফিরহাদের বাড়ল ৩ কোটি

সম্পত্তির দিক থেকে হেভিওয়েট জোটপ্রার্থীদের থেকে কয়েক গুণ এগিয়ে রয়েছেন হেভিওয়েট তৃণমূল প্রার্থীরা। গতবারের তুলনায় অমিত মিত্রর সম্পত্তি বেড়েছে প্রায় ২ কোটি টাকা। ফিরহাদ হাকিমের ক্ষেত্রে সেই অঙ্কটা প্রায় ৩ কোটি। সেখানে নারায়ণগড়ের জোটপ্রার্থী সূর্যকান্ত মিশ্রর সম্পত্তির পরিমাণ বেড়েছে সাড়ে ৭ লক্ষের কাছাকাছি। মনোনয়নপত্র জমা দেওয়ার সময়ই হলফনামায় জানাতে হয় প্রার্থীর সম্পত্তির হিসাব। সম্পত্তির হিসাবে রাজ্যের ২ মন্ত্রী কয়েক যোজন এগিয়ে রয়েছেন বিরোধী দলনেতার থেকে।

পাঁচ বছরে ২ কোটি বাড়ল অমিতের সম্পত্তি, ফিরহাদের বাড়ল ৩ কোটি

কলকাতা : সম্পত্তির দিক থেকে হেভিওয়েট জোটপ্রার্থীদের থেকে কয়েক গুণ এগিয়ে রয়েছেন হেভিওয়েট তৃণমূল প্রার্থীরা। গতবারের তুলনায় অমিত মিত্রর সম্পত্তি বেড়েছে প্রায় ২ কোটি টাকা। ফিরহাদ হাকিমের ক্ষেত্রে সেই অঙ্কটা প্রায় ৩ কোটি। সেখানে নারায়ণগড়ের জোটপ্রার্থী সূর্যকান্ত মিশ্রর সম্পত্তির পরিমাণ বেড়েছে সাড়ে ৭ লক্ষের কাছাকাছি। মনোনয়নপত্র জমা দেওয়ার সময়ই হলফনামায় জানাতে হয় প্রার্থীর সম্পত্তির হিসাব। সম্পত্তির হিসাবে রাজ্যের ২ মন্ত্রী কয়েক যোজন এগিয়ে রয়েছেন বিরোধী দলনেতার থেকে।

অমিত মিত্রর সম্পত্তি

চলতি বছরে অমিত মিত্রের স্থাবর সম্পত্তির পরিমাণ ২,৭৬,০২, ০৪৫টাকা। তাঁর স্ত্রীর স্থাবর সম্পত্তির পরিমাণ ২,৬৭,২০,০৪৫ টাকা। চলতি বছরে অমিত মিত্রর অস্থাবর সম্পত্তি পরিমাণ ৯৭,৩৬,৬৩২ টাকা। স্ত্রীর অস্থাবর সম্পত্তি ১৩,৪২,২৮৩ টাকা। স্থাবর ও অস্থাবর মিলিয়ে মোট সম্পত্তির পরিমাণ ৬, ৫৩, ৮৩, ০০৫ টাকা। গতবছর স্ত্রীর সম্পত্তি বাদ দিয়ে অমিত মিত্রর মোট সম্পত্তির পরিমাণ ছিল ৪,৮০,০০,০০০ টাকা। তাঁর সম্পত্তি বেড়েছে ১,৭৩,৮৩,০০৫ টাকা।

ফিরহাদ হাকিমের সম্পত্তি

রাজ্যের আরেক মন্ত্রী ফিরহাদ হাকিমের স্থাবর সম্পত্তির পরিমাণ ১,৫৪,০৪,৫৫৩ টাকা। তাঁর স্ত্রীর স্থাবর সম্পত্তির পরিমাণ ৭১,১৬,৯২৪ টাকা। চলতি বছরে ফিরহাদের অস্থাবর সম্পত্তি ২,৫১,৬০,১৮৩ টাকা। স্ত্রীর অস্থাবর সম্পত্তি ১,৭১,৭৯,৯৩৫ টাকা। চলতি বছরে স্থাবর ও অস্থাবর মিলিয়ে ফিরহাদ হাকিমের মোট সম্পত্তির পরিমাণ ৪,২৩,৪০,১১৮ টাকা।গতবছর মোট সম্পত্তির পরিমাণ ছিল ৩,৭৪,০১,৮৯৮ টাকা। তাঁর সম্পত্তি বেড়েছে ২,৭৪,৫৯,৬৯৭ টাকা।

দুই মন্ত্রীর থেকে অনেকটাই পিছিয়ে সিপিএম রাজ্য সম্পাদক।

সূর্যকান্ত মিশ্রর সম্পত্তি

চলতি বছরে সূর্যকান্ত মিশ্রর স্থাবর সম্পত্তির পরিমাণ ১৮,০২,৫০০ টাকা। তাঁর অস্থাবর সম্পত্তি ৫,৭৭,৯৫৯ টাকা। তাঁর স্ত্রীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ২,০০,০০০ টাকা। চলতি বছরে স্থাবর ও অস্থাবর মিলিয়ে তাঁর মোট সম্পত্তির পরিমাণ ২৫,৮০,৪৫৯ টাকা। গতবছর সূর্যকান্ত মিশ্রর মোট সম্পত্তির পরিমাণ ছিল ১৮,৩৩,৮৭৩টাকা। তাঁর সম্পত্তি বেড়েছে ৭,৪৬,৫৮৬ টাকা।

Read More