Home> কলকাতা
Advertisement

ATM Fraud: অভিনব কায়দায় জালিয়াতি, এটিএমের শাটার নামিয়ে ২ যুবককে কাবু করল গার্ড

ATM Fraud: এটিএমে আটক দুই যুবক, এমন খবর পেয়ে ছুটে আসে ঠাকুরপুকুর থানার পুলিস। ওই যুবককে গ্রেফতার করা হয়

ATM Fraud: অভিনব কায়দায় জালিয়াতি, এটিএমের শাটার নামিয়ে ২ যুবককে কাবু করল গার্ড

সন্দীপ প্রাণানিক: ব্যাঙ্ক কর্তৃপক্ষের ততপরতায় জালে পড়ল ২ এটিএম জালিয়াত। এটিএমের শাটার নামিয়ে দিয়ে ২ যুবককে ধরে ফেলল গার্ড। বাইরে অপেক্ষা করছিল ওই দুজনের এক সাকরেদ। পরিস্থিতি বুঝে চম্পট দেয় সে। গতকাল রাতে ওই ঘটনা ঘটেছে বেহালার শীলপাড়ায় ডায়মন্ডহারহার রোডের পাশে এক এটিএমে।

আরও পড়ুন-আদিবাসী তরুণীকে মারধরের অভিযোগ, সাপপেন্ড ওসি-ভিলেজ পুলিস

শীলপাড়ায় ব্যাঙ্ক অব মহরাষ্ট্রের একটি এটিএমে গতকাল রাতে টাকা তোলার জন্য ঢুকেছিল ২ যুবক। বহুক্ষণ এটিএমের মধ্যে থাকায় তাদের উপরে সন্দেহ হয় সিসিটিভির উপরে নজরদারিকারী আধিকারিকের। ওই এটিএমটিতে সেইসময় কোনও গার্ড ছিল না। দুই যুবকের সন্দেহজনক গতিবিধি দেখেই সিসিটিভি কন্ট্রোল রুম থেকে অন্য ব্রাঞ্চের এক গার্ডের সঙ্গে যোগাযোগ করা হয়। ফোন পেয়েই ছুটে আসেন ওই গার্ড। তিনি এসেই এটিএমের শাটার নামিয়ে দেন। ভেতরে রয়ে যায় ২ যুবক। সেই সময় রাস্তায় দাঁড়িয়ে ছিলেন আরও এক যুবক। পরিস্থিতি দেখে পালিয়ে য়ায় সে।এটিএমে আটক দুই যুবক, এমন খবর পেয়ে ছুটে আসে ঠাকুরপুকুর থানার পুলিস। ওই যুবককে গ্রেফতার করা হয়। উদ্ধার হয়ে বেশকিছু টাকা।

কীভাবে জালিয়াতি?

পুলিস সূত্রে জানা গিয়েছে, এটিএমের যে জায়গা থেকে টাকা বের হতো সেই জায়গায় টেপ লাগিয়ে দিত জালিয়াতরা। তারপর বাইরে থেকে নজর রাখত ওই এটিএমের উপরে। গ্রাহকরা যখন এটিএমে টাকা তুলে আসতো সেইসময় বেরিয়ে আসা টাকা আটকে যেত ওই টেপে। গ্রাহক ওই টাকা না পেয়ে ভাবত এটিএমে টাকা নেই। গ্রাহক বেরিয়ে গেলে ওই টাকা হাতিয়ে নিত জালিয়াতরা।

পুলিসের সন্দেহে এভাবেই বিভিন্ন এটিএম থেকে টাকা তুলে নিয়েছে জালিয়াতরা। কোনও একটি চক্র ওই জালিয়াতির সঙ্গে জড়িয়ে রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। ধৃত দুজনেই বিহারের বাসিন্দা। আজ তাদের আলিপুর আদালেত পেশ করা হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More