Home> কলকাতা
Advertisement

CCTV In Car: রাজ্যের সব ছোট গাড়িতে সিসিটিভি-র দাবি, জনস্বার্থ মামলা হাইকোর্টে

যাত্রী হোক বা চালক, তাঁদের নিরাপত্তা সুনিশ্চিত করা। পাশাপাশি কোনও অপরাধের প্রমাণ পুলিশের হাতে তুলে দিতে প্রয়োজন সিসিটিভি ক্যামেরা।

CCTV In Car: রাজ্যের সব ছোট গাড়িতে সিসিটিভি-র দাবি, জনস্বার্থ মামলা হাইকোর্টে

অর্ণবাংশু নিয়োগী: উদ্দেশ্য যাত্রী নিরাপত্তা সুনিশ্চিত করা। আর সেই উদ্দেশ্যেই শুধু বাসে নয়, রাজ্যের সমস্ত ছোট গাড়িতে প্রয়োজনে সিসিটিভি ক্যামেরা লাগানোর দাবি উঠেছে। এই দাবিতে হাইকোর্টে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা।

গাড়িতে সিসিটিভি লাগালে যাত্রী নিরাপত্তা অনেক সুনিশ্চিত হবে বলে মনে করা হচ্ছে। চলন্ত গাড়িতে বহু ক্ষেত্রেই মহিলাদের শ্লীলতাহানি ও ধর্ষণের মত গুরুতর অভিযোগ সামনে এসেছে। সিসিটিভি লাগালে তার ফুটেজ থেকেই পাওয়া যাবে এধরনের কুকর্মের প্রমাণ। চিহ্নিত করা যাবে অভিযুক্তদের। পাশাপাশি, অনেকক্ষেত্রে গাড়ি আটকে চাঁদার জুলুমের ঘটনা সামনে এসেছে। সিসিটিভি ফুটেজ সেক্ষেত্রেও কাজে আসবে অভিযুক্তদের শনাক্ত করতে। এককথায় কোনও অপরাধ হোক বা যাত্রী নিরাপত্তা সুনিশ্চিত করাই হোক, গাড়িতে সিসিটিভি লাগালে, তার সুফল মিলবেই। এমনটাই মনে করছেন মামলাকারী।

অর্থাৎ যাত্রী হোক বা চালক, তাঁদের নিরাপত্তা সুনিশ্চিত করা। পাশাপাশি কোনও অপরাধের প্রমাণ পুলিশের হাতে তুলে দিতে প্রয়োজন সিসিটিভি ক্যামেরা। পুলিসকে টাকা দিতে না চেয়ে বেপরোয়াভাবে গাড়ি চালানো এবং তারপর দুর্ঘটনার কবলে পড়া। এক্ষেত্রেও প্রমাণ হতে পারে সিসিটিভি ক্যামেরা ফুটেজ।

আরও পড়ুন, Primary TET: প্রাইমারিতে চাকরির সুপারিশ করেন শাসকদলের কোন কোন বিধায়ক, নথি জমা পড়ল হাইকোর্টে

Rare Twins: জোড়া জরায়ুতে যমজ সন্তান! বিশ্বে বিরলতম অস্ত্রোপচারে সাফল্য শান্তিপুরের হাসপাতালে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More