Home> কলকাতা
Advertisement

Mamata Banerjee: কীভাবে বিমান-বিভ্রাট? তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা হাইকোর্টে

আগামি সপ্তাহের শুনানির সম্ভাবনা।

Mamata Banerjee: কীভাবে বিমান-বিভ্রাট? তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা হাইকোর্টে

নিজস্ব প্রতিবেদন: বারাণসী (Varanasi) থেকে ফেরার পথে কি 'বিমান দুর্ঘটনা'র কবলে পড়েছিলেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)? তদন্তের দাবিতে এবার জনস্বার্থ মামলা (PIL) দায়ের করা হল হাইকোর্টে (Calcutta High Court)। আগামি সপ্তাহে মামলাটির শুনানি হতে পারে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

উত্তরপ্রদেশের 'গড়' ধরে রাখল বিজেপি। বিধানসভা ভোটে বিপুল ভোটে জিতে ফের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসতে চলেছেন যোগী আদিত্যনাথই। ৭ দফায় ভোটের পর ফল ঘোষণা হল এদিন।  এর আগে যেদিন  রাজ্যে পুরভোটের ফল ঘোষণা হয়, সেদিন বারাণসীতে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। বিমানবন্দর থেকে দশাশ্বমেধ ঘাটে যাওয়ার পথে বিক্ষোভের মুখে পড়েছিলেন তৃণমূলনেত্রী। তাঁর গাড়ির সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন বিজেপি কর্মীরা। মোদীর নির্বাচন কেন্দ্রে কালো পতাকা দেখানো হয়েছিল মমতাকে, উঠেছিল 'জয় শ্রীরাম' স্লোগানও। পরের দিন বারণসীতে অখিলেশ যাদবের সমর্থনে জনসভা করেছিলেন মমতা।

আরও পড়ুন: Madhyamik 2022: ইন্টারনেট বন্ধ নয়; রাজ্যের সিদ্ধান্তে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ হাইকোর্টের

শুক্রবার বারাণসীতে থেকে কলকাতায় ফিরছিলেন। আকাশ তখন পরিষ্কারই ছিল। দমদম বিমানবন্দরে নামার মিনিট দশেক আগে আচমকাই 'ডিসেন্ড' হয় মুখ্যমন্ত্রীর বিমানে। স্রেফ নির্দিষ্ট উচ্চতা অনেক নীচে নেমে যাওয়াই নয়, বিমানের ভিতরে ঝাঁকুনি অনুভব করেন যাত্রীরা। তবে, কোনও দুর্ঘটনা ঘটেনি। দ্রুত পরিস্থিতি সামলে নেন পাইলট। শেষপর্যন্ত নিরাপদে দমদম বিমানবন্দরে নামে মুখ্যমন্ত্রীর বিমান।

আরও পড়ুন: Fake Police: বেনজির কাণ্ড, বন্দিকে ছাড়াতে পুলিসের 'ভেক' ধরে সোজা বিচারকের ঘরে!

পরিষ্কার আকাশে কেন বিমান-বিভ্রাট? তাঁর বিমান সেদিন কোনও এয়ার পকেটে পরেনি বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, 'সামনে অন্য বিমান চলে আসে। আর ১০ সেকেন্ড হলেই মুখোমুখি সংঘর্ষ হত। পাইলটের জন্য বেঁচে গিয়েছি। ৮০০০ ফিট নেমে আসে বিমান (Flight Descend)। পিঠে আর বুকে চোট লাগে'। মঙ্গলবার নবান্নে এসেছিল এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার (AAI) প্রতিনিধি দল। স্বরাষ্ট্রসচিব  বি পি গোপালিকার সঙ্গে তারা বৈঠক করেছেন বলে খবর।

আরও পড়ুন: Madan Mitra Health Update: Laryngoscopy-তে বাদ একটি নয় দুটি পলিপ, মদন মিত্রের অস্ত্রোপচার সফল

এবার মামলা গড়াল হাইকোর্টে। মামলাকারী বিপ্লব চৌধুরী পেশায় আইনজীবী। তাঁর দাবি, '২০১৬ সালে একইভাবে দুর্ঘটনা কবলে পড়েছিল মুখ্যমন্ত্রীর বিমান। সেই ঘটনার তদন্ত চেয়ে নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দর থানায় এফআইআর দায়ের করা হয়েছিল। কিন্তু রাজ্য পুলিস এখনও পর্যন্ত কোনও তদন্ত করেনি'। বারবার যাতে এই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে এবং যথাযথ তদন্ত হয়, সেকারণেই হাইকোর্টের জনস্বার্থ মামলা করেছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More