Home> কলকাতা
Advertisement

যাদববপুর: বৈঠক নিষ্ফলা, অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ১ অনশনকারী

যাদবপুরে অনশনরত ১৪ জন পড়ুয়ার মধ্যে একজন ছাত্র অসুস্থ হয়ে পড়লেন। শিবম ঘোষ নামে তৃতীয় বর্ষের ছাত্রকে কে পি সি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিন দুপর থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা কাটাতে ছাত্র ছাত্রীদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি। যদিও এই বৈঠক ছিল নিষ্ফলা। বৈঠক শেষে শিক্ষামন্ত্রীর প্রতিক্রিয়া, "এক দিনে বরফ গলে না।''

যাদববপুর: বৈঠক নিষ্ফলা, অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ১ অনশনকারী

কলকাতা: যাদবপুরে অনশনরত ১৪ জন পড়ুয়ার মধ্যে একজন ছাত্র অসুস্থ হয়ে পড়লেন। শিবম ঘোষ নামে তৃতীয় বর্ষের প্রোডাকশন ইঞ্জিনিয়ারিংয়ের ওই ছাত্রকে কে পি সি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিন দুপর থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা কাটাতে ছাত্র ছাত্রীদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি। যদিও এই বৈঠক ছিল নিষ্ফলা। বৈঠক শেষে শিক্ষামন্ত্রীর প্রতিক্রিয়া, "এক দিনে বরফ গলে না।''

আজ যাবদপুর বিশ্ববিদ্যালয়ের অনশনরত পড়ুয়াদের সঙ্গে বৈঠকে হয় বিকাশ ভবনে। বিকেল ৩টে ৩০ নাগাদ বৈঠক শুরু হয়। বৈঠক সেরে ফিরেই অনশন মঞ্চে অসুস্থা হয়ে পরে ছাত্রটি।  পাশাপাশি এ দিনই উপাচার্য ও জুটার সঙ্গেও কথা হয় শিক্ষামন্ত্রীর।

বুধবার দুপুর তিনটে। বিশ্ববিদ্যালয় পরিচালন সমিতি ছাত্র-ছাত্রীদের বিভিন্ন দাবি নিয়ে বসল বৈঠকে। প্রবল বিক্ষোভের মধ্য বিশ্ববিদ্যালয়ে ঢুকলেন উপাচার্য। কিন্তু বৈঠক শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই পেছনের গেট দিয়ে নিজের গাড়ি ছেড়ে অন্য একটি গাড়িতে বেড়িয়ে গেলেন উপাচার্য। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানাল সিদ্ধান্তের সময় তিনি উপস্থিত থাকলে ছাত্ররা তা নাও মানতে পারে। তাই উপাচার্য চলে গেছেন। কিন্তু প্রশ্ন উঠছে পেছনের গেট দিয়ে কেন? চার ঘণ্টা ধরে চলল বৈঠক। আর বাইরে চলল মুহুর্মুহু স্লোগান।

বৈঠকের পরেও সমাধান সূত্র না মেলায় সিদ্ধান্ত ঝুলে রইল শুক্রবার পর্যন্ত। সেদিনই পড়ুয়ারা জানিয়েছিলেন আমন্ত্রণ পেলেও তারাও দেখা করবেন শিক্ষামন্ত্রীর সঙ্গে।

 


 

 

Read More