Home> কলকাতা
Advertisement

Partha Chatterjee: বিধানসভার বিএ কমিটির বৈঠকে আমন্ত্রিত জেলবন্দি পার্থ!

এসএসসি নিয়োগ দুর্নীতি মামসলায় প্রাক্তন শিক্ষামন্ত্রীকে গ্রেফতার করেছে ইডি। এখন প্রেসিডেন্সি সংশোধানাগার বন্দি তিনি। 

Partha Chatterjee: বিধানসভার বিএ কমিটির বৈঠকে আমন্ত্রিত জেলবন্দি পার্থ!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: চলতি মাসের ১৪ তারিখ থেকে শুরু হচ্ছে অধিবেশন। কী কী বিষয়ে আলোচনা হবে? বিধানসভায় আসন বরাদ্দ হওয়ার পর এবার বিএ কমিটির বৈঠকেও আমন্ত্রণ জানালো হল জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়কে! সূত্রের খবর তেমনই।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। প্রাক্তন শিক্ষামন্ত্রীর ঠিকানা এখন  প্রেসিডেন্সি সংশোধানাগার। শুধু তাই নয়, গ্রেফতারির পর রাজ্য মন্ত্রিসভার থেকে সরিয়ে দেওয়া হয়েছে তাঁকে। এমনকী, তৃণমূলে যে পদে ছিলেন, সেই মহাসচিব পদটিও তুলে দেওয়া হয়েছে। বিএ কমিটির বৈঠকে কীভাবে আমন্ত্রণ? বিধানসভা সূত্রের খবর, মন্ত্রিসভা থেকে অপসারিত হলেও, পার্থ চট্টোপাধ্যায় এখনও বেহালা পশ্চিমের বিধায়ক। বিএ কমিটির বৈঠকে শাসকদলের যে প্রতিনিধি দল যোগ দেয়, সেই দলে থাকেন পার্থও। এবার যে তাঁকে আমন্ত্রণ জানানো যাবে না, সেকথা সরকারিভাবে জানানো হয়নি। মন্ত্রী থাকাকালীন বিধানসভার মুখ্য়মন্ত্রীর ঠিক পাশের আসনেই বসতেন পার্থ। এখন তিনি আর মন্ত্রী নন, শুধুই বিধায়ক। মুখ্যমন্ত্রীর আসনের পিছনের সারিতে পার্থ চট্টোপাধ্যায়ের বসার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন: Baguiati Student Murder: বাগুইআটি কাণ্ডের তদন্তে কেন অবহেলা! প্রশাসনিক বৈঠকে পুলিসের ভূমিকায় ক্ষোভ মুখ্যমন্ত্রীর

এর আগে, এসএসসি নিয়োগে দুর্নীতির মামলা ইডি হেফাজতের মেয়াদ যখন পার্থকে আদালতে পেশ করা হয়, তখন অভিযুক্তে জামিনের আবেদন করে তাঁর আইনজীবী। বলেন, 'প্রভাবশালী তকমা মুছে ফেলতে বিধায়ক পদ ছাড়তেও রাজি প্রাক্তন মন্ত্রী'। কিন্তু বিধায়ক পদ থেকে এখনও পদত্যাগ করেননি। বরং পার্থের আইনজীবী সুকন্যা ভট্টাচার্য জানিয়েছেন, 'মিডিয়াতে বলা হচ্ছে, যে উনি বিধায়ক পদ থেকে অব্য়াহতি চাইছেন। উনি তার সম্পর্ণ বিরোধিতা করেছেন। বিধায়ক হিসেবেই  থাকতে চাইছেন এবং এখনও আছেন। দল ও নেত্রীর উপর সম্পূর্ণ আস্থা আছে'।

এদিকে বিধায়ক হিসেবে বেতন কোপ পড়েছেন পার্থ চট্টোপাধ্যায়ের। অন্যদের থেকে ৬০ হাজার টাকা কম বেতন পাবেন বেহালা পশ্চিমের বিধায়ক! কেন? সূত্রের খবর, এ রাজ্যের বিধায়কদের ভাতা বাদে মাসিক বেতন ২১ হাজার ৮৭০ টাকা। এখন কোনও বিধায়ক যদি পরিষদীয় কমিটির বৈঠকে যোগ দেন, সেক্ষেত্রে সর্বোচ্চ ৬০ হাজার ভাতা পেয়ে থাকেন। কিন্তু স্রেফ মন্ত্রিসভা থেকে অপসারণ নয়,বিধানসভার সমস্ত কমিটি থেকে সরিয়ে দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। ফলে বিধায়ক হিসেবে ২১ হাজার ৮৭০ টাকা বেতনটুকুই পাবেন তিনি। 

আরও পড়ুন:Anubrata Mondal, Moloy Ghatak: মন্ত্রী মলয়ের ৩ বাড়িতে সিবিআই হানা, মুখ খুললেন জেলবন্দি কেষ্ট

গোরুপাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে ফের জেল হেফাজতে পাঠাল আসানসোল সিবিআই আদালত। ফলে আরও ১৪ দিন সংশোধানাগারে থাকতে হবে বীরভূমের দাপুটে তৃণমূল নেতাকে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ, গোরুপাচারের সময়ে কাস্টমস এর অফিসাররা যদি কাউকে গ্রেফতার করত বা কারও বিরুদ্ধে ব্যবস্থা নিতেন, তাহলে তাঁদের হুমকি দিত অনুব্রতর লোকজন। বীরভূম ও মুর্শিদাবাদে ঠিকঠাক কাজই করতে পারতেন না কাস্টমস অফিসাররা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More