Home> কলকাতা
Advertisement

Bus: পুজোর আগেই পথে নামছে ২৫০ নতুন সরকারি বাস

হাইকোর্টের নির্দেশ, ২০১৮ সালে যে ভাড়া সরকার নির্ধারণ করেছিল, সেই ভাড়াই নিতে হবে বেসরকারি বাস ও মিনিবাসগুলিকে। কোথাও বেশি ভাড়া নেওয়া হলে পদক্ষেপ করবে পরিবহণ দফতর।  

Bus: পুজোর আগেই পথে নামছে ২৫০ নতুন সরকারি বাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভাড়া বাড়বে না। কিন্তু রাস্তায় বাস কোথায়? দুর্ভোগে যাত্রীরা। স্রেফ পুরনো বাস মেরামতি নয়, পুজোর আগেই এবার ২৫০টি নতুন বাস কিনতে চলেছে পরিবহণ দফতর।

আরও পড়ুন: Bratya Basu: ধর্মেন্দ্রের সঙ্গে বৈঠকে উপাচার্যরা; 'আশা করি, আদালত নজর রাখছে', ট্যুইট ব্রাত্যর

পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী জানিয়েছেন, গত বছরের অগাস্টে ১১৮০টি বিদ্যুৎচালিত বাস কেনার ব্যাপারে টাটা মোটর্সের সঙ্গে চুক্তি করেছিল রাজ্য সরকার। সেই চুক্তি অনুযায়ী, চলতি বছর মার্চের মধ্যে ৫৫০টি বাস পাওয়ার কথা ছিল। কিন্তু আদালতে মামলা কারণে সেই এখনও পর্যন্ত পাওয়া যায়নি। 

এদিকে খাতায়-কলমে ২০১৮ সালে শেষবার বাসের ভাড়া বেড়েছিল। অথচ বেসরকারি বাস উঠলেই এখন ন্যূনতম দশ টাকা ভাড়া দিতে হয় যাত্রীদের। কেন? মামলা গড়িয়েছিল আদালতে। হাইকোর্টের নির্দেশ, ২০১৮ সালে যে ভাড়া সরকার নির্ধারণ করেছিল, সেই ভাড়াই নিতে হবে বেসরকারি বাস ও মিনিবাসগুলিকে। কোথাও বেশি ভাড়া নেওয়া হলে পদক্ষেপ করবে পরিবহণ দফতর।

আরও পড়ুন: Governor CV Ananda Bose: রাজ্যপালের বিরুদ্ধে এবার মানহানির মামলা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More