Home> কলকাতা
Advertisement

Narada Scam: 'যাতায়াতের প্লেনভাড়া ও থাকার খরচ না দিলে কলকাতায় যাওয়া সম্ভব নয়', সিবিআই-কে ইমেল ম্যাথুর

"আমি ইতিমধ্যে এই মামলার জন্য কলকাতার অফিসে এবং দিল্লিতে সিবিআই সদর দফতরে ১০ থেকে ১২ বার হাজিরা দিয়েছি। কিন্তু আমাকে কোনওবারই কোনও ক্ষতিপূরণ দেওয়া হয়নি।"

Narada Scam: 'যাতায়াতের প্লেনভাড়া ও থাকার খরচ না দিলে কলকাতায় যাওয়া সম্ভব নয়', সিবিআই-কে ইমেল ম্যাথুর

মৌপিয়া নন্দী: 'কলকাতায় এবং দিল্লিতে হাজিরা দিয়েছি। যাতায়াতের কোনও খরচ আমি পাইনি। যাতায়াতের খরচ দেওয়ার কথা বলা হয়েছিল। কিন্তু কখনই সেই খরচ আমি পাইনি। যাতায়াত এবং থাকার ব্যবস্থা হলে যাব। নইলে যাওয়া সম্ভব নয়।' নারদাকাণ্ডে সিবিআই তলবের প্রেক্ষিতে ই-মেল মারফত জবাব দিলেন ম্যাথু স্যামুয়েল।

ই-মেলে সিবিআই-কে উদ্দেশ করে একটি চিঠি লিখেছেন ম্যাথু স্যামুয়েল। ম্যাথু লিখেছেন,"আমি সিবিআই কলকাতা অফিস থেকে একটি সমন পেয়েছি। আমাকে ১৮ সেপ্টেম্বর, ২০২৩-এ হাজির হওয়ার নির্দেশ দিয়েছে। এর আগে যখন নতুন তদন্তকারী অফিসার আমার সঙ্গে যোগাযোগ করেছিলেন, তখন আমি তাঁকে খুব স্পষ্টভাবে জানিয়েছিলাম যে পর্যাপ্ত পরিবহণ ভাড়া ছাড়া, আমি হাজির হব না। আমি ইতিমধ্যে এই মামলার জন্য কলকাতার অফিসে এবং দিল্লিতে সিবিআই সদর দফতরে ১০ থেকে ১২ বার হাজিরা দিয়েছি। কিন্তু আমাকে কোনওবারই কোনও ক্ষতিপূরণ দেওয়া হয়নি। উপরন্তু সিবিআই এবং তেহেলকার আগের মামলা চলাকালীন, আমি সিবিআই এবং সিবিআই ট্রায়াল কোর্টে ৫০০ বারের বেশি হাজির হয়েছি। এটা রেকর্ডে রয়েছে যে সিবিআই তখন আমাকে ২০০৭ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত যাতায়াতের ভাড়া বাবদ মোট ২৩ হাজার টাকা দিয়েছিল। আমি এই বিষয়টি কলকাতায় সিবিআই আধিকারিকদের জানিয়েছি। তাঁরা এর আগে কলকাতায় আমার যাতায়াতের ভাড়া এবং থাকার জায়গার ব্যবস্থা করার প্রতিশ্রুতি দিয়েছিল, কিন্তু তাঁরা তা করতে ব্যর্থ হয়েছে। 

এখন পদাসীন নতুন অফিসাররাও বলেছেন যে,তাঁরা শুধুমাত্র ট্রেনের টিকিট দিতে পারবেন। এখানে আমি একটি গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরতে চাই। তেহেলকা মামলায় আমি দেখেছি, প্রাক্তন সিবিআই কর্মকর্তা, ফরেনসিক বিশেষজ্ঞ এবং অন্যান্য বিশেষজ্ঞদের জন্য বিমানের টিকিট দেয় সিবিআই। এখানে আমি একজন গুরুত্বপূর্ণ সাক্ষী এবং বেশিরভাগ জিজ্ঞাসাবাদের দিন, যা সাধারণত সকাল ১১ টায় শুরু হয় এবং সন্ধ্যা ৪ টেয় শেষ হয়, এক গ্লাস জলও দেওয়া হয় না। এবারও মনে হচ্ছে কলকাতায় এর পুনরাবৃত্তি করতে চায় সিবিআই। আমি বিনীতভাবে জানাচ্ছি যে, সিবিআইকে অবশ্যই আমার বিমান ভাড়া এবং কলকাতায় থাকার খরচ বহন করতে হবে। কারণ, কলকাতায় আমার ট্রেনে যেতে লাগবে ৩ দিন। আবার ট্রেনে ফিরতে লাগবে ৩ দিন। একজন সাংবাদিক হিসেবে এত দীর্ঘ সময় ট্রেনে ভ্রমণ করার জন্য সময় দেওয়া আমার সাধ্যে কুলোবে না।" 

প্রসঙ্গত, ফের নারদা তদন্তে গতি আনছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রায় ৩ বছর পর নারদাকাণ্ডে গতি আনতে চলেছে সিবিআই। ম্যাথু স্যামুয়েলকে তলব করেছে সিবিআই। আগামী সোমবার সকাল সাড়ে ১০ টায় নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে ম্যাথু স্যামুয়েলকে। নারদাকাণ্ডে তাঁর কাছ থেকে বেশ কিছু প্রশ্নের উত্তর জানতে চায় সিবিআই। 

আরও পড়ুন, Calcutta High Court: সংঘাত পৌঁছল আদালত, রাজ্যপালের অফিসকে হলফনামা দেওয়ার নির্দেশ হাইকোর্টের...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More