Home> কলকাতা
Advertisement

রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে, নাকতলা জমিকাণ্ডে মন্তব্য কলকাতা হাইকোর্টের

রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে। নাকতলা জমিউদ্ধার কাণ্ডে মন্তব্য কলকাতা হাইকোর্টের। হাইকোর্টের নির্দেশের পরও নাকতলায় জমি উদ্ধারে ব্যর্থ হয় পুলিস। আজ সেই মামলায়  রাজ্যকে কড়া ভর্তসনা করে আদালত। ৪২ কাঠা এই জমি উদ্ধার করতে গিয়ে শুক্রবার  নাকাল হয় পুলিস। নগরপালকে দাঁড় করিয়ে আত্মহত্যার হুমকি দেন তৃণমূল কাউন্সিলের স্বামী ভাস্কর দাম। খালি হাতে ফেরে পুলিশ। জ্যোর্তিময় ভট্টাচার্যের এজলাসে মামলা উঠতেই রাজ্যের ভূমিকায় তীব্র অসন্তোষ উগরে দেন বিচারপতি। নগরপালের উপস্থিতিতেও আদালতের নির্দেশ মানা হয়নি। রাজ্যের সামগ্রিক আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। নগরপালের সামনে আত্মহত্যার হুমকি দিচ্ছেন একজন। নগরপাল তা মূক ও বধিরের মতো দেখছেন! তৃণমূল কাউন্সিলরের স্বামীকে গ্রেফতার করা উচিত, রাজ্য সরকার ও কলকাতা পুরসভার কাজকর্ম নিয়েও অসন্তোষ চেপে রাখেননি বিচারপতি।

 রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে, নাকতলা জমিকাণ্ডে মন্তব্য কলকাতা হাইকোর্টের

ওয়েব ডেস্ক: রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে। নাকতলা জমিউদ্ধার কাণ্ডে মন্তব্য কলকাতা হাইকোর্টের। হাইকোর্টের নির্দেশের পরও নাকতলায় জমি উদ্ধারে ব্যর্থ হয় পুলিস। আজ সেই মামলায়  রাজ্যকে কড়া ভর্তসনা করে আদালত। ৪২ কাঠা এই জমি উদ্ধার করতে গিয়ে শুক্রবার  নাকাল হয় পুলিস। নগরপালকে দাঁড় করিয়ে আত্মহত্যার হুমকি দেন তৃণমূল কাউন্সিলের স্বামী ভাস্কর দাম। খালি হাতে ফেরে পুলিশ। জ্যোর্তিময় ভট্টাচার্যের এজলাসে মামলা উঠতেই রাজ্যের ভূমিকায় তীব্র অসন্তোষ উগরে দেন বিচারপতি। নগরপালের উপস্থিতিতেও আদালতের নির্দেশ মানা হয়নি। রাজ্যের সামগ্রিক আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে। নগরপালের সামনে আত্মহত্যার হুমকি দিচ্ছেন একজন। নগরপাল তা মূক ও বধিরের মতো দেখছেন! তৃণমূল কাউন্সিলরের স্বামীকে গ্রেফতার করা উচিত, রাজ্য সরকার ও কলকাতা পুরসভার কাজকর্ম নিয়েও অসন্তোষ চেপে রাখেননি বিচারপতি।
রাজ্য সরকার দখল হয়ে যাওয়া জমি পুনরুদ্ধারে ব্যর্থ।কলকাতা পুরসভা বেআইনি কাজ করছে।রাজ্যের সামগ্রিক পরিস্থিতি শিউরে ওঠার মতো।গোটা চক্রই জড়িয়ে, ওরাই রাজ্য সরকার চালাচ্ছে। প্রত্যেকে প্রত্যেকের সঙ্গে যুক্ত। সরকার কীভাবে জমি দখলমুক্ত করবে? এখানেই শেষ করেন নি বিচারপতি। সরকারি আইনজীবীকে তাঁর পাল্টা প্রশ্ন কলকাতা পুরসভার অফিস দখল করতে দেবেন? মহাকরণ, নবান্নে কাউকে দখল বসাতে দেবেন? এক ইঞ্চিও দখলের অধিকার কারোর নেই। রাজ্যের উচিত ভাবমূর্তি সম্পর্কে সচেতন হওয়া। বিচারপতির নির্দেশ জানুয়ারির ১৪ তারিখের মধ্যে নাকতলার ওই জমি দখল মুক্ত করতে হবে। পুলিস ব্যর্থ হলে আইনমাফিক ব্যবস্থা নেবে আদালত। স্পষ্ট নির্দেশ বিচারপতির।

 

Read More