Home> কলকাতা
Advertisement

সরকারি আউটলেটেও কি পচা মাংস? আতঙ্কে নবান্নও

 ভাগাড়কাণ্ডে রোজই উঠে আসছে শিউরে ওঠার মতো তথ্য। তদন্তে জানা গিয়েছে,  ক্রেট ক্রেট বোঝাই মুরগি আসে নিউমার্কেটে। ট্রানজিটের পথেই মৃত্যু হয় বেশকয়েকটি মুরগির।

সরকারি আউটলেটেও কি পচা মাংস?  আতঙ্কে নবান্নও

নিজস্ব প্রতিবেদন:  পচা মাংসকাণ্ডে ‘ভূত’ সরকারি আউটলেটেই। প্রাণীসম্পদ দফতরের আউটলেটে মাংস পরীক্ষার নির্দেশ। নামী ফুডমার্টে পচা মাংস পাওয়ার পরই এই সিদ্ধান্ত নিল নবান্ন। এছাড়াও পচা মাংসকাণ্ডে উঠে এল আরও চাঞ্চল্যকর তথ্য।

 ভাগাড়কাণ্ডে রোজই উঠে আসছে শিউরে ওঠার মতো তথ্য। তদন্তে জানা গিয়েছে,  ক্রেট ক্রেট বোঝাই মুরগি আসে নিউমার্কেটে। ট্রানজিটের পথেই মৃত্যু হয় বেশকয়েকটি মুরগির। কিন্তু ব্যবসায়ীরা সেই মরা মুরগি ভ্যাটে ফেলেন না। বদলে বস্তাবন্দি করে লুকিয়ে রাখা হয়। দালালদের হাত ঘুরে সেই মুরগি পৌছে যায় অসাধু ব্যবসায়ীদের হাতে। সেখান থেকে আমার আপনার প্লেটে। 

আরও পড়ুন: ভাগাড়কাণ্ড থেকে শিক্ষা নিয়ে কমিটি গঠন করল নবান্ন

মুরা মুরগি বিক্রি রুখতে কড়া পদক্ষেপ নিয়েছে পুরসভা। ধরা পড়লেই বিক্রেতার লাইসেন্স বাতিল করে দেওয়া হবে বলেও ঘোষণা করা হয়েছে। ভাগাড়কাণ্ডের পর্দা ফাঁস হতে দিনকয়েক চলেছে কড়া নজরদারি। রেড করেছে পুলিস-পুরসভা। কিন্তু বজ্র আঁটুনিতে ফস্কা গেরোতে সেই রয়েই গিয়েছে। চোরাগোপ্তা পথে চলছিল মরা মুরগি পাচার। মরা মুরগি রয়ে গেছে মরা মুরগির জায়গাতেই। জি ২৪ ঘণ্টা ক্যামেরায় সেছবি ধরা পড়তেই টনক নড়ল পুরসভার। নিজস্ব গাড়িতে মরা মুরগি ফেলা হল পুরসভার ডাস্টবিনে।

Read More