Home> কলকাতা
Advertisement

Mukul Roy: মরে যাইনি, বেঁচে আছি! তৃণমূল ভবনে ফিরেই হুঙ্কার মুকুলের

Mukul Roy:  মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে সরব হয় বিজেপি। স্পিকার সেই দাবি খারিজ করে জানান, মুকুল রায়ের তৃণমূলে যোগ দেওয়ার কোনও প্রমাণ নেই। তিনি এখনও বিজেপিতেই রয়েছেন। 

Mukul Roy: মরে যাইনি, বেঁচে আছি! তৃণমূল ভবনে ফিরেই হুঙ্কার মুকুলের

প্রবীর চক্রবর্তী: 'আমি এখনও মরে যাইনি। বেঁচে আছি।' দীর্ঘদিন পর তৃণমূল কংগ্রেস ভবনে পা দিয়েই ঘোষণা মুকুল রায়। আর তারপরই প্রশ্ন উঠছে, ফের কি সক্রিয় রাজনীতিতে মুকুল রায়? উসকে উঠেছে জল্পনা। মুকুল রায় এদিন দীর্ঘদিন পর তৃণমূল কংগ্রেস ভবনে পা দিয়ে আরও বলেন, 'কেন্দ্রীয় এজেন্সির তল্লাশিতে রাজনৈতিক ফায়দা অন্য কেউ তুলতে পারবে না। দল বললেই প্রচারে নেমে পড়ব।' এককথায় কেন্দ্রীয় এজেন্সির তল্লাশি নিয়ে এদিন নাম না করে এককথায় বিজেপিকে নিশানা করলেন মুকুল রায়। 

প্রসঙ্গত, বিধানসভার স্পিকার মুকুল রায়কে বিজেপির বিধায়ক বলে ঘোষণা করলেও, তিনি নিজেকে তৃণমূল শিবিরের বলেই দাবি করেছেন। ২০২১ সালে বিধানসভা নির্বাচনের সময় মুকুল রায় বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে জয়ী হন। কিন্তু ১১ জুন তৃণমূল ভবনে গিয়ে শাসকদলে যোগ দেন মুকুল। তারপর থেকেই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে সরব হয় বিজেপি। মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে অভিযোগ করেন শুভেন্দু অধিকারী। তাঁর বিধায়ক পদ খারিজের দাবি নিয়ে কখনও স্পিকার, কখনও আদালতের দ্বারস্থ হয় বিজেপি পরিষদীয় দল। 

আরও পড়ুন, Abhishek Banerjee: অভিষেকের 'সুপ্রিম' স্বস্তিতে বহাল রক্ষাকবচ, যেতে পারবেন বিদেশেও

কিন্তু স্পিকার সেই দাবি খারিজ করে জানান, মুকুল রায়ের তৃণমূলে যোগ দেওয়ার কোনও প্রমাণ নেই। তিনি এখনও বিজেপিতেই রয়েছেন। তাই তিনি বিজেপির বিধায়ক। যদিও তারপরই রাষ্ট্রপতি নির্বাচনের দিন মুকুল রায় সাফ জানান, তিনি বিজেপির বিধায়ক নন। তিনি তৃণমূলের প্রার্থী যশবন্ত সিন্‌হাকেই ভোট দিয়েছেন। যদিও অন্যদিকে আবার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্য়ান পদ থেকে ইস্তফা দেন কৃষ্ণনগরের বিধায়ক মুকুল রায়। কেন ইস্তফা দিলেন তিনি? জল্পনা ছড়ায়। যদিও জানা যায় যে, শারীরিক অসুস্থতার কারণেই পদত্যাগ করেছেন মুকুল রায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More