Home> কলকাতা
Advertisement

মেট্রোর কাজে একের পর এক বাড়ি ভাঙার স্মৃতি ফিরল বৌবাজারে

গতবছর অগাস্টে হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল একটার পর একটা বাড়ি। 

মেট্রোর কাজে একের পর এক বাড়ি ভাঙার স্মৃতি ফিরল বৌবাজারে

নিজস্ব প্রতিবেদন: বৌবাজার চত্বরে ফের বাড়িতে ফাটল। গত সপ্তাহ থেকে মাটির নীচে দ্বিতীয় টানেল বোরিং মেশিনের কাজ চলছে। আর তারপরেই চৈতন্য সেন লেনের কয়েকটি বাড়ির দেওয়ালে নতুন করে কয়েকটি ফাটল দেখা গিয়েছে। আশঙ্কায় ঘুম উড়েছে বাসিন্দাদের। 

৩০ অগস্ট, ২০১৯। এক বেনজির মেট্রো-বিপর্যয় দেখেছিল কলকাতা। হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল একটার পর একটা বাড়ি। ফাটল ধরেছিল এলাকার বহু বাড়িতে। সেই বিপর্যয়ের স্মৃতি আরও একবার ফিরে এসেছে। গত কয়েকদিন ধরে নতুন করে হালকা ফাটল দেখা দিয়েছে চৈতন্য সেন লেনের কয়েকটি বাড়িতে। কোনও বাড়িতে একটি, কোনও বাড়ির দেওয়ালে একাধিক ফাটল। এলাকায় মাটির নীচে দ্বিতীয় টানেল বোরিং মেশিনের কাজ শুরু হয়েছে গত সপ্তাহে। তারপরেই এই ফাটলে রীতিমতো আশঙ্কিত বাসিন্দারা।

আতঙ্কে  ঘুম ছুটেছে বাসিন্দাদের। চৈতন্য সেন লেনের ৯, ১০, ১১ নম্বর বাড়িতে ধরেছে ফাটল। ইতিমধ্যেই বাড়িগুলির কয়েকটিতে লোহার স্ট্রাকচার দিয়ে সাপোর্ট তৈরি করা হয়েছে। বাসিন্দাদের অভিযোগ, KMRCL-কর্তৃপক্ষ এই ফাটলের বিষয়ে কিছু বলছেনা। পরিদর্শনেও আসছে না। এলাকায় গিয়ে জি ২৪ ঘণ্টা খবর নেওয়ার পরেই ফাটল পরিদর্শনে আসে KMRCL-এর প্রতিনিধি। সূত্রের খবর, দ্বিতীয় টানেল বোরিং মেশিনের কাজের চলার প্রভাব যতদূর পৌছনো সম্ভব, এই চৈতন্য সেন লেন  তার মধ্যেই রয়েছে। তবে KMRCL কর্তৃপক্ষের আশ্বাস, এই ফাটল মোটেও বিপজ্জনক নয়। সময়মতো তা সারিয়েও দেওয়া হবে। যদিও বউবাজার থেকে এই চৈতন্য সেন লেন অনেকটাই দূরে। তবুও ভয় কাটছে না বাসিন্দাদের। 

আরও পড়ুন- কৈশোরের স্পর্ধা! হাসপাতালেই মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে ক্যানসার আক্রান্ত ছাত্র

Read More