Home> কলকাতা
Advertisement

মেডিক্যাল কাণ্ডে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী! সরানো হল স্বাস্থ্য সচিব অনিল ভার্মাকে

অনিল ভার্মাকে স্বাস্থ্য সচিব পদ থেকে সরিয়ে প্রাণী সম্পদ বিকাশ দফতরের সচিব করা হল। নতুন স্বাস্থ্য সচিব হলেন রাজীব সিনহা।

মেডিক্যাল কাণ্ডে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী! সরানো হল স্বাস্থ্য সচিব অনিল ভার্মাকে

নিজস্ব প্রতিবেদন: মেডিক্যাল কলেজ কাণ্ডে সরানো হল রাজ্যের স্বাস্থ্য সচিব অনিল ভার্মাকে। একই সঙ্গে সরানো হল স্বাস্থ্য-শিক্ষা দফতরের আধিকারিক দেবাশিষ ভট্টাচার্যকেও। নবান্ন সূত্রের খবর, অনিল ভার্মার বিরুদ্ধে আগে থেকেই ভুরিভুরি অভিযোগ জমা পড়েছিল মুখ্যমন্ত্রীর কাছে। মেডিক্যাল কলেজে তাঁর ভূমিকা নিয়েও ক্ষুব্ধ ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার মেডিক্যালের সমস্যা মিটতেই স্বাস্থ্য সচিবকে সরানোর নির্দেশ এল খোদ মুখ্যমন্ত্রীর হাতে থাকা স্বাস্থ্য দফতর থেকে। 

আরও পড়ুন- ১৪ দিনের লড়াই সার্থক! দাবি মানায় অনশন প্রত্যাহার পড়ুয়াদের

হোস্টেল না পাওয়া নিয়ে পড়ুয়াদের অনশনের জেরে ‘অসুস্থ’ হয়ে এসএসকেএম-এ ভর্তি হয়েছেন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ উচ্ছ্বল ভদ্রকে। এবার তাঁকেও পাকাপাকিভাবে সরিয়ে উচ্ছ্বলবাবুর বদলে দায়িত্ব নিয়ে আসা হল অশোক ভদ্রকে।

সূত্রের খবর  অনিল ভার্মার বিরুদ্ধে- দুর্ব্যবহার, স্বেচ্ছাচারিতা এবং স্বজনপোষণের মতো একাধিক অভিযোগ করেছে সরকারি চিকিত্সকদের একাংশ। এরপর মেডিক্যাল কলেজে অনিকেত-সহ আরও প্রতিবাদী পড়ুয়াদের অনশনেও কোনও উপযুক্ত ভূমিকা নিতে পারেননি তিনি। এই সব মিলিয়েই অনিল ভার্মাকে এই গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে প্রাণী সম্পদ বিকাশ দফতরের সচিব করা হল। নতুন স্বাস্থ্য সচিব হলেন রাজীব সিনহা।

আরও পড়ুন- সংগঠন বিস্তারে মার্শাল আর্টসের শরণে এসএফআই

উল্লেখ্য, স্বাস্থ্য ছাড়াও পরিবহন এবং প্রাণী সম্পদ বিকাশ দফতরের সচিবদেরও রদবদল করা হয়েছে। পরিবহন দফতর থেকে আলাপন বন্দ্যোপাধ্যায়কে সরিয়ে সেই পদে নিয়ে আসা হল বিপি গোপালিকাকে। অন্যদিকে আলাপন বন্দ্যোপাধ্যায়কে বসানো হল ক্ষুদ্র ও মাঝারি শিল্প দফতরের সচিব পদে। আর প্রাণী সম্পদ বিকাশ দফতরের সচিব করা হল অনিল ভার্মাকে।  

আরও পড়ুন- বিজেপি-কে ‘চন্দন খোঁটা’

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Read More