Home> কলকাতা
Advertisement

রবিবার অবধি বন্ধ মধ্য কলকাতার বাজার, কোভিড চেন ভাঙার উদ্যোগ সমিতির

পোস্তা-সহ মধ্য কলকাতার যে সমস্ত এলাকায় খাবারের দোকান রয়েছে বা খাবার জিনিসের বাজার রয়েছে, সেই সব এলাকাকে ছাড় দেওয়া হয়েছে>

রবিবার অবধি বন্ধ মধ্য কলকাতার বাজার, কোভিড চেন ভাঙার উদ্যোগ সমিতির

নিজস্ব প্রতিবেদন- রবিবার পর্যন্ত বন্ধ থাকছে মধ্য কলকাতার বেশ কিছু বাজার। চাঁদনি চক, চৌরঙ্গি, ক্যানিং স্ট্রিট, বড়বাজার-সহ ‘জরুরি নয়’ এমন পণ্যের বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী সমিতি। কলকাতায় ক্রমবর্ধমান করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই এই সিদ্ধান্ত। বুধবার রাজ্যের ব্যবসায়ী সমিতি কনফেডারেশন অফ ওয়েস্টবেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশনের (CWBTA) বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যদিও পোস্তা-সহ মধ্য কলকাতার যে সমস্ত এলাকায় খাবারের দোকান রয়েছে বা খাবার জিনিসের বাজার রয়েছে, সেই সব এলাকাকে ছাড় দেওয়া হয়েছে। CWBTA সূত্রে জানা গেছে সংগঠনের সঙ্গে যুক্ত সব ব্যবসায়ীদের অনুরোধ করা হয়েছে বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত দোকান-বাজার বন্ধ রাখার জন্য। তাতে সম্মত হয়েছেন তাঁরা।

আরও পড়ুন:  কোভিড আক্রান্ত দেশের IVF-র কিংবদন্তি চিকিৎসক বৈদ্যনাথ চক্রবর্তী

বৃহস্পতিবার রাজ্যের শেষ দফার ভোটে কলকাতার ৭টি আসনে ভোটগ্রহণের জন্য আগেই বাজার বন্ধের নির্দেশ ছিল। CWBTA জানিয়েছে, করোনা পরিস্থিতির কারণে আগেই শনি এবং রবিবার বাজার বন্ধের নির্দেশ দিয়েছিল সমিতি। সেই হিসেব ধরলে একটা দিন অতিরিক্ত বন্ধ রাখতে হচ্ছে বাজার। বাজার সমিতি মনে করছে, এই সিদ্ধান্তে শহরে করোনা সংক্রমণে দৈনিক বৃদ্ধিতে ছেদ পড়বে।

Read More