Home> কলকাতা
Advertisement

মানস অনড়, PAC পদও রাখবেন আবার দলও ছাড়বেন না, বিপাকে কংগ্রেস

দল কড়া হুঁশিয়ারি দেওয়া সত্ত্বেও তোয়াক্কা করেননি মানস ভুঁইঞা। সবরকম হুঁশিয়ারি অগ্রাহ্য করেই গ্রহণ করেছেন PAC চেয়ারম্যানের পদ। এই পরিস্থিতিতে কী করবেন কংগ্রেস নেতৃত্ব সেটাই এখন দেখার। কারণ মানস ভুঁইঞা জানিয়ে দিয়েছেন, দল ছাড়বেন না তিনি। তিনি নিজে দল ছাড়লে তাঁকে দলত্যাগ বিরোধী আইনে পড়তে হতে পারে। সেক্ষেত্রে ফের ভোটে জিতে আসতে হবে তাঁকে। এখনই সেই ঝুঁকি নিতে নারাজ মানস। মানস নিজে থেকে দল না ছাড়লে তাঁকে বহিষ্কার করতে পারে কংগ্রেস। সেক্ষেত্রে নির্দল বিধায়ক হিসেবে থেকে যেতে পারেন মানস। এই পরিস্থিতিতে আগামিকালের বৈঠকে যাচ্ছেন না মানস। ফলে মানস ইস্যুতে বল এখন কংগ্রেসের কোর্টে। আগামিকাল কংগ্রেসের বর্ধিত বৈঠকে কী হয়, সেদিকে তাকিয়েই রাজনৈতিক মহল।

মানস অনড়, PAC পদও রাখবেন আবার দলও ছাড়বেন না, বিপাকে কংগ্রেস

ওয়েব ডেস্ক: দল কড়া হুঁশিয়ারি দেওয়া সত্ত্বেও তোয়াক্কা করেননি মানস ভুঁইঞা। সবরকম হুঁশিয়ারি অগ্রাহ্য করেই গ্রহণ করেছেন PAC চেয়ারম্যানের পদ। এই পরিস্থিতিতে কী করবেন কংগ্রেস নেতৃত্ব সেটাই এখন দেখার। কারণ মানস ভুঁইঞা জানিয়ে দিয়েছেন, দল ছাড়বেন না তিনি। তিনি নিজে দল ছাড়লে তাঁকে দলত্যাগ বিরোধী আইনে পড়তে হতে পারে। সেক্ষেত্রে ফের ভোটে জিতে আসতে হবে তাঁকে। এখনই সেই ঝুঁকি নিতে নারাজ মানস। মানস নিজে থেকে দল না ছাড়লে তাঁকে বহিষ্কার করতে পারে কংগ্রেস। সেক্ষেত্রে নির্দল বিধায়ক হিসেবে থেকে যেতে পারেন মানস। এই পরিস্থিতিতে আগামিকালের বৈঠকে যাচ্ছেন না মানস। ফলে মানস ইস্যুতে বল এখন কংগ্রেসের কোর্টে। আগামিকাল কংগ্রেসের বর্ধিত বৈঠকে কী হয়, সেদিকে তাকিয়েই রাজনৈতিক মহল।

মানস ভুঁইঞাকে ঠেকাতে এবার আরও কড়া কংগ্রেস

মানস ভূঁইঞা বিতর্কে কার্যত আবদুল মান্নানের পাশেই দাঁড়ালেন শঙ্কর সিং। তাঁর বক্তব্য, পিএসি চেয়ারম্যানের বিষয়ে মান্নান একা কোনও সিদ্ধান্ত নেননি। সিদ্ধান্ত হয়েছে হাইকমান্ডের সঙ্গে কথা বলে। বামদের সঙ্গে জোট দলের সকলেরই মেনে চলা উচিত বলেও মন্তব্য করেছেন শঙ্কর সিং। মানস ভুঁইঞাকে নিয়ে কী করা হবে তা এখন ঠিক করতে হবে কংগ্রেসকেই। সব মিলিয়ে মানস ইস্যুতে বল এখন কংগ্রেসের কোর্টে। 

মানস ভুঁইঞা বৈঠকে থাকবেন কিনা, সেটা তাঁর ব্যাপার। মানসবাবুর সঙ্গে আলোচনা করেই বৈঠকের দিন ঠিক হয়েছে। বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

Read More