Home> কলকাতা
Advertisement

মাঝেরহাট সেতুর উদ্বোধনে সেতুর বিলম্ব নিয়ে নাম না করে কেন্দ্রকে তোপ মুখ্যমন্ত্রীর

আরও ৯ মাস আগেই ব্রিজটি হয়ে যেতে পারত, হয়নি

মাঝেরহাট সেতুর উদ্বোধনে সেতুর বিলম্ব নিয়ে নাম না করে কেন্দ্রকে তোপ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: প্রায় আড়াই বছর পরে খুলে গেল মাঝেরহাট সেতু। আজ, বৃহস্পতিবার মাঝেরহাটের নতুন সেতুর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেতুটির নামকরণ হয়েছে 'জয় হিন্দ' সেতু। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী নেতাজি সুভাষচন্দ্র বসুকেও স্মরণ করেন।

সেখানে তিনি সেতুর কাজে বিলম্ব এবং সেজন্য সাধারণ মানুষের যে ভোগান্তি হয়েছে তার জন্য দুঃখ প্রকাশ করেছেন। পাশাপাশি নাম না করে তোপ দেগেছেন কেন্দ্রের প্রতি।

সেতু উদ্বোধনের নাতিদীর্ঘ বক্তব্যে প্রথমেই সমবেত সকলকে শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। ২০১৮ সালের সেপ্টেম্বের সেতু ভেঙে পড়া ও সেই সময়কার তাঁর অভিজ্ঞতার কথা বলেন। বলেন, নদীমাতৃক বাংলায় প্রচুর সেতু। কিন্তু ২০১১ সালে তাঁরা ক্ষমতায় এসে দেখেন কোনও ব্রিজেরই অডিট হয়নি! তিনি রসিকতা করে বলেন, মানুষের মতো ব্রিজেরও তো শরীর খারাপ হয়! তিনি জানান, বিবেকানন্দ রোডে ব্রিজ ভাঙে, মাঝেরহাট ব্রিজ ভাঙে। তড়িঘড়ি তিনি ব্রিজের দেখভালের জন্য কমিটিও গড়ে দেন। 

নতুন ব্রিজ নিয়ে তিনি বলেন, এটি আগের চেয়ে অনেক ভালো হয়েছে। এটি ৪-লেনের, ভারবহন ক্ষমতা বেশি, দৈর্ঘ্যও বেশি। এর পরই তিনি সেতুর দেরির জন্য তোপ দাগেন। প্রথমে রেলের প্রতি আঙুল তোলেন। পরে নিজের বক্তব্য একটু বদলে 'রেলকে দোষ দেব না, দিল্লিতে যারা বসে আছে, দোষ তাদের' বলে নাম না করে কেন্দ্রকে দোষেন। মাঝেরহাট ব্রিজে যে বিক্ষোভ হয়েছে তারও সমালোচনা করেন তিনি। এ কথাও জানান, এই সেতুর নির্মাণের ছাড়পত্র দিতে রেল যে শুধু দেরিই করেছে, তা নয়, তারা রাজ্যের কাছ থেকে টাকাও নিয়েছে। মমতা জানান, রেল রাজ্যের থেকে ৩৪ কোটি টাকা নিয়েছে! এরপরই সুর চড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, 'ভাত দেওয়ার ক্ষমতা নেই কিল মারার গোসাঁই'! রেল কেন রাজ্যের থেকে টাকা নেবে তার জবাবও তিনি ওই মঞ্চ থেকে দাবি করেন। 

আরও পড়ুন: অনলাইন ক্লাসের জন্য রাজ্যের সাড়ে ৯ লাখ পড়ুয়াকে ট্যাব দেবে সরকার : মুখ্যমন্ত্রী

Read More