Home> কলকাতা
Advertisement

ক্লাবের জন্য ঢালাও অনুদানের পর রাজ্য সরকারকে খয়রাতির খোঁচা বিচারপতির

বিরোধীদের পর এবার হাইকোর্টের বিচারপতি। ক্লাবের জন্য ঢালাও অনুদানের ব্যবস্থা করায় রাজ্য সরকারকে খয়রাতির খোঁচা দিলেন বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। এ বছর ১০ হাজার ক্লাবের জন্য অনুদান। মঙ্গলবার নেতাজি ইন্ডোরে মুখ্যমন্ত্রীর হাত থেকে ক্লাবের কর্মকর্তারা চেক পেয়েছেন। তার দুদিনের মধ্যেই খোঁচা এল হাইকোর্ট থেকে।

ক্লাবের জন্য ঢালাও অনুদানের পর রাজ্য সরকারকে খয়রাতির খোঁচা বিচারপতির

ওয়েব ডেস্ক: বিরোধীদের পর এবার হাইকোর্টের বিচারপতি। ক্লাবের জন্য ঢালাও অনুদানের ব্যবস্থা করায় রাজ্য সরকারকে খয়রাতির খোঁচা দিলেন বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। এ বছর ১০ হাজার ক্লাবের জন্য অনুদান। মঙ্গলবার নেতাজি ইন্ডোরে মুখ্যমন্ত্রীর হাত থেকে ক্লাবের কর্মকর্তারা চেক পেয়েছেন। তার দুদিনের মধ্যেই খোঁচা এল হাইকোর্ট থেকে।

২০১০ সালে ৩৪ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য জমি নেওয়া হয়। ক্ষতিপূরণের জন্য ৬০০ কোটি টাকা দেয় কেন্দ্র। যদিও, সাড়ে ৩ থেকে ৪ হাজার জমিদাতা এখনও সেই টাকা হাতে পাননি। সঠিক ক্ষতিপূরণের দাবিতে অক্টোবরে হাইকোর্টে মামলা করেন তাঁরা। সেই মামলার শুনানিতে বৃহস্পতিবার বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, এটি উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের সংযোগকারী রাস্তা। কেন্দ্রীয় বরাদ্দের অর্থ দিতে অসুবিধা কোথায়? এটা রাজ্যের নিজস্ব টাকা নয়। তাহলে কি এটা ধরে নিতে হবে যে নেতাজি ইন্ডোরে বিলি হওয়া ১৪০ কোটি টাকা এখান থেকেই নেওয়া হয়েছে?

কেন্দ্রের দেওয়া টাকা কোথায় গেল? হলফনামা দিয়ে তা জানাতে সরকারি আইনজীবীকে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। তবে, এদিন কোনও সরকারি আইনজীবী এজলাসে হাজির না থাকায় ক্ষুব্ধ আদালত। মঙ্গলবার মামলার পরবর্তী শুনানি।

Read More