Home> কলকাতা
Advertisement

বাগুইআটির স্কুল ভাঙার ঘটনা নিয়ে দলকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

বাগুইআটির স্কুল ভাঙার ঘটনাকে সামনে রেখে দলকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী। বললেন, লোভ করা চলবে না। ঠারেঠোরে ফের বুঝিয়ে দিলেন, দলে থাকতে হলে অসামাজিক কাজ থেকে দূরে থাকতে হবে।বোমায় চুরমার সিরিয়ার স্কুল নয়। এই ছবি বাগুইআটির দশদ্রোণ এলাকার। প্রমোটারের থাবায় রাতারাতি ভ্যানিশ আস্ত একটা স্কুলবাড়ি।প্রোমোটার-রাজ রাজ্যে নতুন নয়। তবে, বাগুইআটির স্কুলের ঘটনা ছাপিয়ে গেছে আগের সব কীর্তি। শাসকদলের এক প্রভাবশালী নেতার মদতেই ধৃত প্রোমোটার মিজানুর রহমানের আস্পর্ধা বেড়ে যায় বলে তৃণমূলের অন্দরের খবর। এই পরিস্থিতিতে স্কুল ভাঙার ঘটনা সামনে রেখে দলকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী।দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর থেকেই শাসকদলের জনপ্রতিনিধি, ছোট-বড় নেতাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে বারবার কড়া পদক্ষেপের বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই সূত্রেই গ্রেফতার হন, বিধাননগরের তৃণমূল কাউন্সিলর অনিন্দ্য চট্টোপাধ্যায়। কিন্তু, তারপরও অভিযোগ আসা থামেনি। রাজারহাট এলাকায় শাসকদলের একাংশের মদতে সিন্ডিকেট-রাজ, বেআইনি প্রোমোটারির অভিযোগ মুখ্যমন্ত্রীর কানে বারবার পৌছচ্ছে বলে শাসকদলের অন্দরের খবর। কোনও মতেই যে তিনি এ সব বরদাস্ত করবেন না, তা এ দিন ফের বুঝিয়ে দেন মমতা।

বাগুইআটির স্কুল ভাঙার ঘটনা নিয়ে দলকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: বাগুইআটির স্কুল ভাঙার ঘটনাকে সামনে রেখে দলকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী। বললেন, লোভ করা চলবে না। ঠারেঠোরে ফের বুঝিয়ে দিলেন, দলে থাকতে হলে অসামাজিক কাজ থেকে দূরে থাকতে হবে।বোমায় চুরমার সিরিয়ার স্কুল নয়। এই ছবি বাগুইআটির দশদ্রোণ এলাকার। প্রমোটারের থাবায় রাতারাতি ভ্যানিশ আস্ত একটা স্কুলবাড়ি।প্রোমোটার-রাজ রাজ্যে নতুন নয়। তবে, বাগুইআটির স্কুলের ঘটনা ছাপিয়ে গেছে আগের সব কীর্তি। শাসকদলের এক প্রভাবশালী নেতার মদতেই ধৃত প্রোমোটার মিজানুর রহমানের আস্পর্ধা বেড়ে যায় বলে তৃণমূলের অন্দরের খবর। এই পরিস্থিতিতে স্কুল ভাঙার ঘটনা সামনে রেখে দলকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী।দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর থেকেই শাসকদলের জনপ্রতিনিধি, ছোট-বড় নেতাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে বারবার কড়া পদক্ষেপের বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেই সূত্রেই গ্রেফতার হন, বিধাননগরের তৃণমূল কাউন্সিলর অনিন্দ্য চট্টোপাধ্যায়। কিন্তু, তারপরও অভিযোগ আসা থামেনি। রাজারহাট এলাকায় শাসকদলের একাংশের মদতে সিন্ডিকেট-রাজ, বেআইনি প্রোমোটারির অভিযোগ মুখ্যমন্ত্রীর কানে বারবার পৌছচ্ছে বলে শাসকদলের অন্দরের খবর। কোনও মতেই যে তিনি এ সব বরদাস্ত করবেন না, তা এ দিন ফের বুঝিয়ে দেন মমতা।

আরও পড়ুন ভাঙা স্কুলঘরেই ত্রিপল টাঙিয়ে ক্লাস হল লীলাদেবী মেমোরিয়াল স্কুলে

বিরোধীরা ক্রমশ দুর্বল। তৃণমূলের নেতাদের একাংশই এখন তৃণমূলের চিন্তার কারণ। এইসব নেতাদের জন্যই যে দলের ভাবমূর্তির ক্ষতি হচ্ছে তা ভালোই জানেন মুখ্যমন্ত্রী। আর সেই কারণেই নিজের দলকে তিনি বারবার বার্তা দিচ্ছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন  প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ-অবরোধে এসএফআই, ডিওয়াইএফআই

Read More