Home> কলকাতা
Advertisement

পুরভোটে আসন রফা চূড়ান্ত করতে ১০ তারিখ বৈঠকে বসছে বাম-কংগ্রেস

শরিকদের দাবি দাওয়া মিটিয়ে জোটসঙ্গীকেও এবার মনপসন্দ আসন দিতে চায় বাম শিবির।

পুরভোটে আসন রফা চূড়ান্ত করতে ১০ তারিখ বৈঠকে বসছে বাম-কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন : এপ্রিলে পুরভোট। তা একপ্রকার চূড়ান্ত হয়েই গিয়েছে। শুধু দিন ঘোষণার অপেক্ষা। এই পরিস্থিতিতে নিজেদের প্রার্থী তালিকা চূড়ান্ত করতে তৎপর রাজনৈতিক দলগুলিও। পুরভোটে কেমন প্রার্থী হবে বামেদের? কতগুলো আসনে প্রার্থী দেবে বাম ও কংগ্রেস? সূত্রে খবর, এই নিয়ে দফায় দফায় আলোচনা চলছে দুই শিবিরে। ১০ তারিখ প্রার্থী তালিকা চূড়ান্ত করতে বৈঠকে বসতে চলেছে বাম ও কংগ্রেস।

আলিমুদ্দিন স্ট্রিটের অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে, শরিকদের দাবি দাওয়া মিটিয়ে জোটসঙ্গীকেও এবার মনপসন্দ আসন দিতে চায় সিপিআইএম। সূত্রের খবর, ইতিমধ্যেই কলকাতা পুরসভার ১ থেকে ৫৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী তালিকা নিয়ে আলোচনা হয়ে গিয়েছে। প্রার্থী তালিকা প্রায় পাকা। সূত্রের খবর, মধ‍্য কলকাতার আসনগুলি ও বড়বাজার এলাকায় প্রার্থী দিতে চায় কংগ্রেস।

জানা যাচ্ছে, প্রাথমিক আলোচনায় মোটামুটি স্থির হয়েছে যে ৬০ নম্বর ওয়ার্ডে মহম্মদ নাসিরকে প্রার্থী করতে পারে কংগ্রেস। ৫৩ নম্বর ওয়ার্ডে আকবর খন্দকার, ৫৬ নম্বর ওয়ার্ডে মহম্মদ নাসিম ও ৪৯ নম্বর ওয়ার্ডে সম্ভবত মোনালিসা বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী করতে চলেছে কংগ্রেস। তবে বড় চমক দিতে চলেছে ৪৮ নম্বর ওয়ার্ডে। ওই ওয়ার্ড থেকে সম্ভবত প্রাক্তন এক ক্রীড়া প্রশাসককে দাঁড় করাতে চলেছে কংগ্রেস। তাঁর সঙ্গে আলোচনা প্রায় পাকা বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন, মুখনির্ভর রাজনীতিতে পুরভোট ও একুশের বিধানসভায় জ্যোতি-বুদ্ধেই আস্থা CPM-র

আর সিপিআইএম-এর ক্ষেত্রে কে কে প্রার্থী হচ্ছেন বা কাদের প্রার্থী করা হচ্ছে? মহিলা, ছাত্র মিলিয়ে এলাকায় সুপরিচিত এরকম ৮০ জনকে বাছা হয়েছে। এরিয়া কমিটি থেকে নাম গিয়ে পৌঁছেছে কলকাতা জেলা নেতৃত্বের কাছে। এবার তার থেকেই চূড়ান্ত তালিকা তৈরি হবে।

Read More