Home> কলকাতা
Advertisement

লক্কা পায়রা হঠাৎ জঙ্গলা, রাত জেগে বিমান উবাচ, 'সুখের রাজনীতি করে না বামফ্রন্ট'

রাজ্যে ২ সেপ্টেম্বর ধর্মঘটের ডাক দিয়েছে বামেরা। তাই আর দেরি না করে ২ সপ্তাহ আগে থেকেই রাস্তায় কর্মসূচিতে নেমেছে বাম দলগুলি। কলকাতার রানী রাসমনি রোডে বামেদের অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে যোগদান করেছে সিপিআইএম, সিপিআই, আরএসপি, ফরওয়ার্ড ব্লক সহ আরও বেশ কিছু বাম দল। মঞ্চে রাত জাগছেন প্রথম সারির নেতারা। ভোটের আগে নেতা কর্মিদের চাঙ্গা করতেই রাস্তায় রাত যাপনে সিপিআইএম। অবশ্য এর আগেও অবস্থান বিক্ষোভে দেখা গিয়েছে বিমান বসুকে। প্রতিবাদী গান, আবৃতিতে 'এখন যার যৌবন যুদ্ধে যাওয়ার শ্রেষ্ঠ সময় তাঁর', এই স্লোগানেই ঘর গোছাচ্ছে বাম।     

লক্কা পায়রা হঠাৎ জঙ্গলা, রাত জেগে বিমান উবাচ, 'সুখের রাজনীতি করে না বামফ্রন্ট'

কলকাতা: রাজ্যে ২ সেপ্টেম্বর ধর্মঘটের ডাক দিয়েছে বামেরা। তাই আর দেরি না করে ২ সপ্তাহ আগে থেকেই রাস্তায় কর্মসূচিতে নেমেছে বাম দলগুলি। কলকাতার রানী রাসমনি রোডে বামেদের অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে যোগদান করেছে সিপিআইএম, সিপিআই, আরএসপি, ফরওয়ার্ড ব্লক সহ আরও বেশ কিছু বাম দল। মঞ্চে রাত জাগছেন প্রথম সারির নেতারা। ভোটের আগে নেতা কর্মিদের চাঙ্গা করতেই রাস্তায় রাত যাপনে সিপিআইএম। অবশ্য এর আগেও অবস্থান বিক্ষোভে দেখা গিয়েছে বিমান বসুকে। প্রতিবাদী গান, আবৃতিতে 'এখন যার যৌবন যুদ্ধে যাওয়ার শ্রেষ্ঠ সময় তাঁর', এই স্লোগানেই ঘর গোছাচ্ছে বাম।     

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, "বামপন্থীরা লক্কা পায়রা না। আমরা যারা বামপন্থী রাজনীতি করি, তাঁরা কেউ সুখের পায়রা নয়। সুখের রাজনীতি করে না বামফ্রন্ট"। রাজপথে বিনিদ্র রাত কাটিয়ে সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের মন্তব্য, 'যারা কেন্দ্রে এবং রাজ্যে হাজার হাজার টাকা লুঠ করেছেন তাঁরা তো সুখের রাজনীতি করছেন। আমরা জেগে আছি। মানুষের জন্য আমরা জেগে আছি'।

 

Read More