Home> কলকাতা
Advertisement

EXCLUSIVE: ঘরে আলো নেই, পাখা নেই! খোদ এই শহরেই ১০ বছর ধরে তালাবন্দি দুই ভাই...

NewTown Case: জেলায় মাঝে মধ্যেই এমন ঘটনা নজরে আসে কিন্তু নিউটাউনের মতো স্মার্ট সিটিতেও এবার নজরে এল এমন চিত্র। দুই ছেলে দশ বছর ধরে ঘরের মধ্যে তালা বন্দি অবস্থায় রয়েছে। পরিবারের দাবি, ২০ বছর ধরে মানসিক রোগে ভুগছিল তারা। 

EXCLUSIVE: ঘরে আলো নেই, পাখা নেই! খোদ এই শহরেই ১০ বছর ধরে তালাবন্দি দুই ভাই...

নান্টু হাজরা: গ্রিলের দরজার তলা থেকে খাবার দেওয়া হয়। ঘরের মধ্যে না আছে পাখা, না আছে লাইট। সেগুলো লাগালে ভেঙে দেয় তারা। ভয়ে কেউ দরজার তালাও খুলতে যায় না। দীর্ঘ দশ বছর ধরে ঘরের মধ্যে তালা বন্দি অবস্থায় দুই ভাই। একটি ঘরেই তালা বন্ধ অবস্থায় রয়েছে বৃদ্ধ দম্পতির দুই ছেলে। প্রশাসনের সাহায্যের অপেক্ষায় রয়েছে পরিবার। সূত্রের খবর, মানসিক রোগের শিকার এই দুই ভাই। মর্মান্তিক এমন ছবি ধরা পড়ল জি ২৪ ঘণ্টার ক্যামেরায়। 

আরও পড়ুন, SSC Job Recruitment case: ৭ কোটি ঋণের টাকা কীভাবে ফিরবে? চাকরিহারাদের লোন শোধ নিয়ে প্রমাদ গুণছে ব্যাংক!

জেলায় মাঝে মধ্যেই এমন ঘটনা নজরে আসে কিন্তু নিউটাউনের মতো স্মার্ট সিটিতেও এবার নজরে এল এমন চিত্র। নিউটাউন গৌরাঙ্গ নগরের ক্ষুদিরাম পল্লীর বাসিন্দা বৃদ্ধ দম্পতি নির্মল মন্ডল ও নমিতা মন্ডলের দুই ছেলে শ্রীপদ মন্ডল ও সুজিত মন্ডল। এই দুই ছেলে দশ বছর ধরে ঘরের মধ্যে তালা বন্দি অবস্থায় রয়েছে। পরিবারের দাবি, ২০ বছর ধরে মানসিক রোগে ভুগছিল। এরপর তাদের বিয়েও দেওয়া হয়। কিন্তু কয়েক বছরের মধ্যে তাদের বৌ-রা ছেড়ে চলে যায়। তারপর থেকে তারা আরও অসুস্থ হয়ে পড়ে। 

অভিযোগ, তাদেরকে রাস্তায় ছেড়ে দিলে এলাকার লোকদের মারধর করে।পরিবার তাদের চিকিৎসা করতে থাকে কিন্তু তারা আরও উদ্ধত হয়ে ওঠে। অবশেষে কিছু বুঝতে না পেরে তাদের ঘরের মধ্যে তালা বন্ধ করে রাখার সিদ্ধান্ত নেয় পরিবার। এর মাঝে তাদের চিকিৎসাও করতে থাকে বৃদ্ধ দম্পতি। কিন্তু বাবা মায়ের অভিযোগ তারা আর চিকিৎসার খরচ বহন করতে পারছেন না। মা লোকের বাড়ি কাজ করে কোনও রকমে খাওয়াটা চালিয়ে যাচ্ছে। দুই ছেলেকে দুটি ঘরে তালা বন্ধ অবস্থায় রেখে দিয়েছে।

সেই কারণে এই বৃদ্ধ দম্পতি এখন প্রশাসন ও সরকারি সাহায্যের আসায় রয়েছে। যদি তাদের পাশে এসে দাঁড়িয়ে একটু চিকিৎসার ব্যবস্থা করে দেয় তবে তারা উপকৃত হয়। ইতিমধ্যেই ওই দুই যুবকের বাড়িতে পৌঁছে যায় নিউটাউন থানার পুলিস। বিডিও অফিস থেকেও দুজন আধিকারিক যায়। তারপরই দুই ভাইকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় পাভলভে। 

আরও পড়ুন, Rachna Banerjee: নির্বাচনী প্রচার থেকেই চাকরিহারাদের প্রতি বার্তা রচনার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More