Home> কলকাতা
Advertisement

ভর সন্ধ্যায় ময়দানে বেলাইন মেট্রো, বুধবারও ভোগান্তির আশঙ্কা

ভর সন্ধ্যায় পরের পর মেট্রো বিভ্রাটে বিপাকে যাত্রীরা। মঙ্গলবার এই ঘটনায় তদন্ত কমিটি গড়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। ট্রেনটিতে কোনও যাত্রী না থাকায় এড়ানো গিয়েছে বড় অঘটন।

ভর সন্ধ্যায় ময়দানে বেলাইন মেট্রো, বুধবারও ভোগান্তির আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন: ভর সন্ধ্যায় পরের পর মেট্রো বিভ্রাটে বিপাকে যাত্রীরা। মঙ্গলবার এই ঘটনায় তদন্ত কমিটি গড়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। ট্রেনটিতে কোনও যাত্রী না থাকায় এড়ানো গিয়েছে বড় অঘটন।

মেট্রোর তরফে জানানো হয়েছে, মঙ্গলবার সন্ধ্যা ৬টা শ্যামবাজার স্টেশনের ডাউন লাইনে এক ব্যক্তি মেট্রোয় আত্মঘাতী হয়। ফলে সেন্ট্রাল থেকে কবি সুভাষ পর্যন্ত ট্রেন চালাতে শুরু করে মেট্রো কর্তৃপক্ষ। প্রায় আধঘণ্টা পরে দেহ উদ্ধার হলে ফের দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত ট্রেন চালানোর চেষ্টা হয়। তখনই সেন্ট্রাল স্টেশনের একটি পয়েন্টে সমস্যা দেখা দেয়। ফলে ময়দান থেকে কবি সুভাষ পর্যন্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় মেট্রো। মঙ্গলবার রাত ৭.২০ মিনিটে ময়দান স্টেশনে একটি রেক ডাউন লাইন থেকে আপ লাইনে নিয়ে যাওয়ার সময় একটি কোচ লাইনচ্যুত হয়। এর পর সেন্ট্রাল থেকে দমদম ও মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষ পর্যন্ত ট্রেন চালানো হয়। 

আরও পড়ুন - ধ্বংসস্তূপ সরিয়ে সম্বল খুঁজছে গোরাবাজার, অগ্নিকাণ্ডের দায় ঝাড়তে ব্যস্ত পুরসভা

পর পর বিপত্তিতে সন্ধ্যা থেকেই চূড়ান্ত নাকাল হন যাত্রীরা। মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তাঁরা। যদিও এদিন পরিস্থিতি সম্পর্কে বার বার যাত্রীদের ঘোষণা করে জানাতে থাকে মেট্রো কর্তৃপক্ষ। 

মঙ্গলবার গভীর রাত পর্যন্ত ময়দান স্টেশনে চলে লাইনচ্যূত কোচটি লাইনে তোলার কাজ। ক্রেন এনে টেনে তোলা হয় কোচটিকে। মেরামত করা হয় লাইন ও আনুসাঙ্গিক যন্ত্রাংশ। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, বুধবার সকাল থেকে মেট্রো চললেও চলবে ধীর গতিতে। ফলে স্বাভাবিকের থেকে বেশি ফারাকে চলতে পারে ট্রেন। তবে কতক্ষণ পর পর ট্রেন চলবে সে সম্পর্কে নির্দিষ্ট কিছু বলতে পারেনি কর্তৃপক্ষ।  

Read More