Home> কলকাতা
Advertisement

পুরী ঘুরতে অনলাইনে হোটেল বুকিং! ভুয়ো ওয়েবসাইটের ফাঁদে ৯২ হাজার খোয়ালেন বিচারপতি

হোটেলের নামে ভুয়ো ওয়েবসাইট তৈরি করে এই প্রতারণা চক্র চালানো হচ্ছিল। টাকা কোন অ্যাকাউন্টে জমা পড়েছে সেই সূত্র ধরে রাজস্থানের ভরতপুর এলাকায় হানা দেয় পুলিস।

পুরী ঘুরতে অনলাইনে হোটেল বুকিং! ভুয়ো ওয়েবসাইটের ফাঁদে ৯২ হাজার খোয়ালেন বিচারপতি

নান্টু হাজরা: এবার সাইবার প্রতারণার শিকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ঘুরতে যাওয়ার জন্য অনলাইনে হোটেল বুকিং করেছিলেন। সেই অনলাইনে হোটেল বুকিং করে প্রতারণার শিকার বিচারপতি সোমশুভ্র ঘোষাল। এই ঘটনায় তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। তদন্তে নেমে রাজস্থান থেকে মূল অভিযুক্তকে গ্রেফতার করেছেন তদন্তাকারী অফিসাররা। 

পুলিস সূত্রে খবর, ২০২২ সালের অক্টোবর মাসে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোমশুভ্র ঘোষাল বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন যে তিনি তাঁর পরিবার নিয়ে পুরীতে ঘুরতে যাওয়ার জন্য অনলাইনের মাধ্যমে একটি ফাইভ স্টার হোটেল বুকিং করার চেষ্টা করেন। সেই সময় তাঁকে সেই হোটেলের বুকিং প্রক্রিয়ার জন্যে একজন ফোন করেন। ফোনে তাঁকে হোটেলে বুকিং করার জন্য টাকা জমা করতে বলা হয়। আর সেইজন্য তাঁকে একটি অ্যাকাউন্টের ডিটেলস দেওয়া হয়। তিনি সেই অ্যাকাউন্টে ৯২ হাজার টাকা ট্রান্সফারও করেন। কিন্তু কিছুদিন পর ওই হোটেলে খোঁজ নিলে জানতে পারেন যে তাঁর নামে ওই হোটেলে কোনও বুকিং হয়নি। 

প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে তখনই পুলিসের দ্বারস্থ হন তিনি। ঘটনার তদন্ত শুরু করে পুলিস জানতে পারে ওই হোটেলের নামে ভুয়ো ওয়েবসাইট তৈরি করে এই প্রতারণা চক্র চালানো হচ্ছিল। এরপরই টাকা কোন অ্যাকাউন্টে জমা পড়েছে সেই সূত্র ধরে রাজস্থানের ভরতপুর এলাকায় হানা দেয় পুলিস। সেখান থেকেই এই ঘটনার মূল অভিযুক্ত প্রেম চাঁদকে গ্রেফতার করে পুলিস। শুক্রবার ট্রানজিট রিমান্ডে ধৃত প্রেম চাঁদকে কলকাতা নিয়ে আসা হয়। আজকে তাঁকে বিধাননগর আদালতে তোলা হবে। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত আছে তদন্ত শুরু করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।

আরও পড়ুন, Governer CV Ananda Bose: নার্সিংহোমে বিপুল খরচ! দাঁতের চিকিৎসায় সরকারি হাসপাতালে রাজ্যপাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More