Home> কলকাতা
Advertisement

কাল থেকে কলকাতা নন্দনে, এবার চলচিত্র উৎসব প্রতিযোগিতামূলক

কাল শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সব। এবারই প্রথম এই উত্সব হচ্ছে প্রতিযোগিতামূলক। সেরা মহিলা পরিচালকের জন্য থাকছে রয়েল বেঙ্গল অ্যাওয়ার্ড। গোটা বচ্চন পরিবারকে সঙ্গে নিয়েই সোমবার চলচ্চিত্র উত্সবের উদ্বোধন হবে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। উত্সবের সমাপ্তিতেও হয়তো থাকছে আরেক চমক। শোনা যাচ্ছে, উদ্বোধনে না থাকলেও সমাপ্তি অনষ্ঠানে থাকছেন রেখা।

কাল থেকে কলকাতা নন্দনে, এবার চলচিত্র উৎসব প্রতিযোগিতামূলক

কলকাতা: কাল শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সব। এবারই প্রথম এই উত্সব হচ্ছে প্রতিযোগিতামূলক। সেরা মহিলা পরিচালকের জন্য থাকছে রয়েল বেঙ্গল অ্যাওয়ার্ড। গোটা বচ্চন পরিবারকে সঙ্গে নিয়েই সোমবার চলচ্চিত্র উত্সবের উদ্বোধন হবে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। উত্সবের সমাপ্তিতেও হয়তো থাকছে আরেক চমক। শোনা যাচ্ছে, উদ্বোধনে না থাকলেও সমাপ্তি অনষ্ঠানে থাকছেন রেখা।

নন্দন চত্বর এবং নেতাজি ইন্ডোরে সাজো সাজো রব। লাল কার্পেট তৈরি বচ্চনদের জন্য। অমিতাভের পরিবারে সবার জন্যই বিশেষ উপহার পছন্দ করেছেন খোদ মুখ্যমন্ত্রী। বাংলার ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর কিং খান তো থাকছেনই। থাকবেন দীপিকা পাড়ুকোনও।

এবারের চলচ্চিত্র উত্সবের উদ্বোধন হবে ইতালির পরিচালক অ্যালিসিয়া স্কারসোর সিনেমা ইটেলো বরক্কো দিয়ে। বাংলার মহানায়িকাকে বিশেষ শ্রদ্ধা জানাতে রয়েছে সুচিত্রা সেনের সিনেমার আলাদা বিভাগ। উত্‍সবে সত্যজিত্‍ রায় মেমোরিয়াল বক্তৃতা দেবেন পরিচালক গোবিন্দ নিহালনি। সোমবার উদ্বোধনে সিনেমার সংগীত নিয়ে ছোট্ট অনুষ্ঠান করবেন বিক্রম ঘোষ, ঊষা উত্থুপ, তেজেন্দ্র নারায়ণ এবং রশীদ খান।

 

Read More