Home> কলকাতা
Advertisement

শীতে কলকাতা কাঁপছে, কাঁপুনি চলবে আগামী ৪৮ ঘণ্টা

আগামী আটচল্লিশ ঘণ্টায় রাজ্যে থাকবে শীতের তীব্রতা। আকাশ পরিষ্কার থাকায় কমবে তাপমাত্রা। তবে থাকবে উত্তুরে হাওয়ার দাপট। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৭ ডিগ্রি সেলসিয়াস।

শীতে কলকাতা কাঁপছে, কাঁপুনি চলবে আগামী ৪৮ ঘণ্টা

ওয়েব ডেস্ক: আগামী আটচল্লিশ ঘণ্টায় রাজ্যে থাকবে শীতের তীব্রতা। আকাশ পরিষ্কার থাকায় কমবে তাপমাত্রা। তবে থাকবে উত্তুরে হাওয়ার দাপট। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৭ ডিগ্রি সেলসিয়াস।

সকালে কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদ ঝলমলে হয়েছে শহরের আকাশ। গত দু দিন আবহাওয়ার এই চরিত্রই তাপমাত্রা নামতে সাহায্য করেছে।

২০১৩ সালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। ২০১৪ সালের সর্বনিম্ন তাপমাত্রা নামে ১১.৩ ডিগ্রি সেলসিয়াসে।

গত দু বছরকে টেক্কা দিতে না পারলেও ২০১৫ সালের ১১ জানুয়ারিতে তাপমাত্রা নামে ১১.৭ ডিগ্রি সেলসিয়াসে। যাকে জানুয়ারি মাসের এখনও পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা হিসেবে ধরা হচ্ছে।

যদিও জানুয়ারির দ্বিতীয় সপ্তাহেও তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে না নামায় এবছর শীতের ভবিষ্যত্‍ নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন আবহাওয়াবিদরা। শীতের শুরু থেকেই একের পর এক নিম্নচাপ আর ঘূর্ণাবর্তে আবার কখনও পশ্চিমী ঝঞ্ঝায় চুরি গেছে শীত। যদিও আবহাওয়া দফতরের মতে শীত রয়েছে তার স্বাভাবিক ছন্দেই।

আটচল্লিশ ঘণ্টা পর থেকে সাময়িকভাবে সর্বনিম্ন তাপমাত্রার পারদ চড়লেও, তাতে শীত বিদায় নিচ্ছে এমনটা ভেবে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।

Read More