Home> কলকাতা
Advertisement

এবারের মত শেষ হল কলকাতা বইমেলা, অপেক্ষায় আগামি বছর

এবারের মত শেষ হল কলকাতা বইমেলা। শীতে শেষের বাঁশি বাজিয়ে, গদ্য-পদ্যের আড়ি আর ভাবে বাঙালির বইমেলা বলল আসছে বছর আবার হবে।ম্যাসেঞ্জারে বার্তা ছিল। বই মেলা যাচ্ছি, দেখা হবে। দেখা হল, বহুদিন পর আবার সেই আড্ডা হল। দেখা হল এমন অনেকের সঙ্গে, যাদের সঙ্গে যোগাযোগই ছিল না বহুদিন। মিলন মেলার বই মেলা যেন আক্ষরিক আর্থেই মিলন মেলাই। রবিবার ধূলোট হয়ে গেল। এবারের মত শেষ হয়েছে কলকাতার বইমেলা। ব্যবসায়িক বিকিকিনির বাইরেও আরও--আরও অন্য কিছু থাকে যেন এই মেলায়। সূদুর শিলিগুড়ি থেকে শুধুই বইমেলার টানে যেমন এসেছিলেন কেউ কেউ তাদের সঙ্গে বইমেলাতেই পরিচয় হয়েছে বাঁকুড়ার পুস্তক প্রেমির। বই কিনতে যেমন এসেছে অনেকে। অনেকে এসেছে শুধুই মেলার টানে।

 এবারের মত শেষ হল কলকাতা বইমেলা, অপেক্ষায় আগামি বছর

ওয়েব ডেস্ক: এবারের মত শেষ হল কলকাতা বইমেলা। শীতে শেষের বাঁশি বাজিয়ে, গদ্য-পদ্যের আড়ি আর ভাবে বাঙালির বইমেলা বলল আসছে বছর আবার হবে।ম্যাসেঞ্জারে বার্তা ছিল। বই মেলা যাচ্ছি, দেখা হবে। দেখা হল, বহুদিন পর আবার সেই আড্ডা হল। দেখা হল এমন অনেকের সঙ্গে, যাদের সঙ্গে যোগাযোগই ছিল না বহুদিন। মিলন মেলার বই মেলা যেন আক্ষরিক আর্থেই মিলন মেলাই। রবিবার ধূলোট হয়ে গেল। এবারের মত শেষ হয়েছে কলকাতার বইমেলা। ব্যবসায়িক বিকিকিনির বাইরেও আরও--আরও অন্য কিছু থাকে যেন এই মেলায়। সূদুর শিলিগুড়ি থেকে শুধুই বইমেলার টানে যেমন এসেছিলেন কেউ কেউ তাদের সঙ্গে বইমেলাতেই পরিচয় হয়েছে বাঁকুড়ার পুস্তক প্রেমির। বই কিনতে যেমন এসেছে অনেকে। অনেকে এসেছে শুধুই মেলার টানে।

আরও পড়ুন আসন্ন বাজেট অধিবেশনেই শিক্ষা বিল আনছে সরকার, জানালেন শিক্ষামন্ত্রী

চব্বিশ ঘন্টার স্টলের আলোচনা শুনতেও ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। আলোচনাও জমিয়ে হয়েছে,না না বিষয়। না না ব্যক্তিত্ত। সবদিক দিয়ে ভালোয় ভালোয় শেষ হল এবারের বইমেলা। অপেক্ষায় আগামি বছর।

আরও পড়ুন  ছাত্রনেতা শঙ্কুদেব পণ্ডা এবার পরিচালকের ভূমিকায়!

Read More