Home> কলকাতা
Advertisement

Jyotipriya Mallick: জেলের মেঝেতে শুয়েই কাটছে জ্যোতিপ্রিয়র রাত, এবার বন্ধ বাড়ির খাবারও...

Ration Distribution Scam: রবিবার সাংবাদিকদের পেয়ে মৃত্যুর আশঙ্কা প্রকাশ করেন জ্যোতিপ্রিয় মল্লিক। কমান্ড হাসপাতালে যাওয়ার পথে সাংবাদিকদের বলেন, শরীর খুর খারাপ। মরে যাব। অবস্থা খুবই খারাপ। এরপরই তাঁকে পাঠানো হয় প্রেসিডেন্সি জেলে। মেঝেতে কম্বল পেতেই শুতে হয় মন্ত্রীকে। রবিবার বাড়ির খাবার খেলেও সোমবার থেকে জেলের খাবারই খেতে হবে বালুকে, নির্দেশ আদালতের।

Jyotipriya Mallick: জেলের মেঝেতে শুয়েই কাটছে জ্যোতিপ্রিয়র রাত, এবার বন্ধ বাড়ির খাবারও...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার অর্থাৎ কালীপুজোর দিনই জেল হেফাজতে পাঠানো হয় রেশন দুর্নীতি মামলায়(Ration Distribution Scam) অভিযুক্ত জ্যোতিপ্রিয় মল্লিককে(Jyotipriya Mallick)। আদালতের নির্দেশ ছিল, রবিবার পর্যন্ত বাড়ির খাবার খেতে পারবেন জ্যোতিপ্রিয়। সংশোধানাগারে বেসরকারি হাসপাতালে দেওয়া ডায়েট চার্ট মেনে তাঁকে খাবার পরিকাঠামো আছে কিনা, সে বিষয়ে সোমবার আদালতে রিপোর্ট দিতে হবে কর্তৃপক্ষকে। সোমবার এল সেই রিপোর্ট। চিকিৎসকের পরামর্শ মত খাবার দেওয়ার পরিকাঠামো রয়েছে বলে আদালতে রিপোর্ট জানিয়ে দিল প্রেসিডেন্সি জেল(Presidency Jail) কর্তৃপক্ষ অর্থাৎ জেলের খাবারই খেতে হবে বালুকে।

আরও পড়ুন- Calcutta Medical College: ফের অগ্নিকাণ্ড কলকাতা মেডিক্যাল কলেজে!

রবিবারই জ্যোতিপ্রিয় মল্লিককে আনা হয় প্রেসিডেন্সি জেলের ২২ নম্বর সেলে। সেই সেলে একাই থাকছেন তিনি। জানা যায় জেলে প্রথম রাতে মেঝেতে কম্বল পেতে শুয়েছিলেন বালু। এই সেলেই রয়েছে নিয়োগ দুর্নীতি মামলার অভিযুক্তরা। সবথেকে বেশি নিরাপত্তা রয়েছে এই সেলের। তবে টিভি, খাট, খবরের কাগজের পরিষেবা নেই সেখানে। কারও সঙ্গে কথা বলেননি তিনি। জানা যাচ্ছে, সকালেই একবার তাঁকে সেলের বাইরে উঁকি দিতে দেখা যায়। রবিবার বাড়ির খাবার খেলেও এবার জেলের খাবারই খেতে হবে মন্ত্রীকে।

সম্প্রতি সংবাদমাধ্যমের সামনে জ্যোতিপ্রিয় জানিয়েছিলেন, ‘ শরীর খুর খারাপ। মরে যাব। অবস্থা খুবই খারাপ’। তবে জানা যাচ্ছে, এখন তাঁর শরীর অনেকটাই ভালো আছে। ঐদিন ব্যাংকশাল আদালত অনুমতি দেয় যে ১৬ নভেম্বর পর্যন্ত জেলে গিয়ে বালুকে জিজ্ঞাসাবাদ করতে পারবে ইডি। শুধু তাই নয়, 'জেলে জিজ্ঞাসাবাদের সময় বয়ান রেকর্ড করার জন্য ইলেকট্রিক ডিভাইস ব্যবহার করতে পারবে ইডি'। রেশন দুর্নীতি মামলায় দু'দফায় ইডি হেফাজতে ছিলেন জ্যোতিপ্রিয়। রবিবার শুনানিতে তাঁর আইনজীবী বলেন, 'ইডি হেফাজতে থাকাকালীন শারীরিক অবস্থার অবনতি হচ্ছে মন্ত্রী। অবস্থা ভালো নয়। এই ১৪ দিনে তদন্তকারী সংস্থা কী পেয়েছে, তা জানা দরকার'।

আরও পড়ুন- East West Metro: অপেক্ষা আর কয়েক মাসের, হাওড়া থেকে এবার মেট্রোয় সোজা সেক্টর ফাইভ...

এর আগে, গ্রেফতারির পর যখন আদালতে পেশ করা হয়, তখন এজলাসেই জ্ঞান হারান জ্যোতিপ্রিয়। এমনকী, বমিও করে ফেলেন জামায়।  তাঁকে ভর্তি করা হয় বাইপাসের ধারের একটি হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে। আদালতের নির্দেশে গঠন করা হয় মেডিক্যাল বোর্ড।

শুনানিতে ইডি-র আইনজীবী বলেন, 'প্রথমে বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় জ্যোতিপ্রিয়কে। সেখান থেকে ছাড়া পাওয়ার পর কমান্ড হাসপাতালে চিকিৎসা হয়। মেডিক্যাল বোর্ড পরীক্ষা করেছে। চিকিৎসকরা লিখেছেন, শারীরিক অবস্থা স্থিতিশীল। হাসপাতালে ভর্তি প্রয়োজন নেই'।  তাঁর আরও বক্তব্য, আমরা জানি কি করতে হবে। উনি রাজনৈতিকভাবে প্রভাবশীল। তদন্ত চলাকালীন বাইরে এলে সমস্যা হবে। কিছু পয়েন্ট সামনে এসেছে। সেই কারণে জিজ্ঞাসাবাদ প্রয়োজন'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More