Home> কলকাতা
Advertisement

শহরে মহিলাদের নিরাপত্তা কোথায়? উঠছে প্রশ্ন

জনবহুল এলাকা থেকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে তরুণীকে। পুরসভার ওয়ার্ড অফিসের মধ্যেই হচ্ছে ধর্ষণের চেষ্টা। কীভাবে সম্ভব? কোথায় ছিল পুলিস? শহরে মহিলাদের নিরাপত্তা কোথায়? মাঝে চারটি বছর। আবারও সেই পার্ক স্ট্রিট চত্বর। সকলের চোখের সামনে কীভাবে তরুণীকে তুলে নিয়ে যেতে পারল দুই দুষ্কৃতী? আর ওয়ার্ড অফিসের ভিতরে তো ওঁত পেতে ছিল আরও বড় বিপদ। সেখানে বসে ছিল ওয়ার্ড অফিসেরই নিরাপত্তারক্ষী।

শহরে মহিলাদের নিরাপত্তা কোথায়? উঠছে প্রশ্ন

ওয়েব ডেস্ক: জনবহুল এলাকা থেকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে তরুণীকে। পুরসভার ওয়ার্ড অফিসের মধ্যেই হচ্ছে ধর্ষণের চেষ্টা। কীভাবে সম্ভব? কোথায় ছিল পুলিস? শহরে মহিলাদের নিরাপত্তা কোথায়? মাঝে চারটি বছর। আবারও সেই পার্ক স্ট্রিট চত্বর। সকলের চোখের সামনে কীভাবে তরুণীকে তুলে নিয়ে যেতে পারল দুই দুষ্কৃতী? আর ওয়ার্ড অফিসের ভিতরে তো ওঁত পেতে ছিল আরও বড় বিপদ। সেখানে বসে ছিল ওয়ার্ড অফিসেরই নিরাপত্তারক্ষী।

ওয়ার্ড অফিসের ভিতরেই ধর্ষণের চেষ্টার অভিযোগ। স্থানীয়দের তত্পরতায় রক্ষা পেলেন তরুণী। কিন্তু, উঠে এল একাধিক প্রশ্ন। তরুণীকে জোর করে তুলে নিয়ে যাওয়ার সময় কোথায় ছিল পুলিস? স্থানীয়রা তো বলছেন, ওই এলাকায় নিয়মিত বসে  মদ্যপানের আসর। তা সত্ত্বেও কেন ছিল না পুলিসি নিরাপত্তা? দুহাজার বারোর পাঁচই ফেব্রুয়ারিও তো ঘটে গিয়েছিল সেই ভয়ঙ্কর ঘটনা। পার্ক স্ট্রিটে গাড়িতে তুলে গণধর্ষণ করা হয় মহিলাকে। তা নিয়ে চলে দীর্ঘ টানাপোড়েন। কঠিন লড়াই। এ বছর মামলার রায় বেরোনর আগেই, রোগে ভুগে মৃত্যু হয় নির্যাতিতার। যদিও এখনও ফেরার মূল অভিযুক্ত। প্রশ্নে আবারও সেই পার্ক স্ট্রিট মল্লিক বাজার চত্বর।

Read More