Home> কলকাতা
Advertisement

Aar Kobe | Arijit Singh | RG Kar Incident: জানেন কত মানুষ শুনেছেন অরিজিতের 'আর কবে'? প্রতিবাদের অঘোষিত থিম সংয়ে অভাবনীয় সাড়া


Aar Kobe By Arijit Singh: আরজি কর হাসপাতালে ঘটে যাওয়া ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদ মিছিলেন অ্যান্থেম হয়ে দাঁড়িয়েছে অরিজিত্‍ সিংয়ের 'আর কবে?  

 Aar Kobe | Arijit Singh | RG Kar Incident: জানেন কত মানুষ শুনেছেন অরিজিতের 'আর কবে'? প্রতিবাদের অঘোষিত থিম সংয়ে অভাবনীয় সাড়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেউ লিখেছেন, 'অরিজিৎ, তুমি তো আগুন ধরিয়ে দিয়েছ। বুড়ো মানুষ আমি। তবু, তোমার গান শুনতে শুনতে যেন রক্ত টগবগ করতে থাকে! মনে হয়, ছুটে গিয়ে লাথি মারি এতদিন ধরে আমার মতো দুর্বল মানুষের কাঁধে কাঁধে বয়ে নিয়ে চলা গোটা সিস্টেমটাকে। জয় হোক তোমার, হে চারণ কবি!' আবার কারোর কলমে, 'সলিল চৌধুরী চলে যাওয়ার পর এতো পাওয়ারফুল কম্পোজিশন বাংলা গানে আসেনি। এই গানটিকে অ্যাপ্রিসিয়েট করার জন্য কোনও ভাষাই যথেষ্ট নয়। হ্যাটস অফ!' বাংলার দামাল ছেলে অরিজিৎ সিং (Arijit Singh) কামাল করে দিয়েছেন। তাঁর কণ্ঠের জাদুতে বাঙালি বহু আগেই বুঁদ, এবার তাঁর বিদ্রোহী কলমই হয়ে গেল আরজি কর কাণ্ডের ( RG Kar Incident) প্রতিবাদীদের অঘোষিত থিম সং। 

আরও পড়ুন:  প্রতিবাদের অ্যান্থেম অরিজিতের গান, প্যারোডি গেয়ে ফের 'সেমসাইড' কুণালের...

কর্তব্যরত চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার তোলপাড় রাজ্য থেকে দেশ। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে, প্রতিদিনই রাজপথে নামছেন কলকাতার মানুষ। তৃতীয় দফায় রাতদখলও হয়ে গিয়েছে। আর 'উই ওয়ান্ট জাস্টিস' আন্দোলনের এখন একটাই শব্দবন্ধ- 'আর কবে? আর কবে? আর কবে'? হেন কোন সাধারণের প্রতিবাদ মিছিল হয়নি যেখানে শোনা যায়নি 'আর কবে'? নেটপাড়ায় প্রতিটি আরজি কর কাণ্ডের রিলসে শুধুই শোনা গিয়েছে 'আর কবে'? আরজি কর কাণ্ডের প্রায় এক মাস পেরিয়ে গিয়েছে। যত দিন গড়িয়েছে তত যেন আরও জোরাল হয়েছে জিয়াগঞ্জের ৩৭ বছরের মানুষটির কণ্ঠ। 

বাংলায় ঘটে যাওয়া এই অমানবিক, ন্যক্কারজনক, নৃশংস ঘটনার প্রতিবাদে অরিজিৎ গিটার বাজিয়ে 'আর কবে' গেয়েছিলেন লাইভে। তারপর সেই গান তিনি নিজের ইউটিউব চ্য়ানেলে ১২দিন আগে পোস্ট করেছিলেন প্রকৃত মিউজিক অ্যারেঞ্জমেন্টের সঙ্গে... বিগত ১২ দিনে এই গান ১.৯ মিলিয়ন ভিউজ পেয়েছে। এই পরিসংখ্য়ান নিছকই একটি প্ল্য়াটফর্ম থেকে, তবে এর বিরাট ব্য়প্তি প্রকৃত অর্থেই অপরিমেয়। সারা বাংলা যখন এই গানে ডুবে, সেই সময় এই গান গাওয়ার জন্য গায়ককে যদিও কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। সেই গানের প্যারোডি গেয়েছিলেন তিনি। যদিও এই গান সামনে আসার পর থেকেই কুণাল তীব্র সমালোচনা করেছেন। যে কারণে কুণালের প্রবল সমালোচনা করেছে নেটপাড়াও।

আরও পড়ুন: 'অকল্পনীয় নৃশংসতায় আমার'... কলকাতায় শো পিছোলেন শ্রেয়া! ফের সরব কুণাল ঘোষ

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Read More