Home> কলকাতা
Advertisement

শহরের আনাচে কানাচে ভূতেদের ঠিকানায় ঢুঁ মারবেন নাকি?

ভূতের খোঁজে হানাবাড়িতে হানা। হাড় হিম করা শব্দ, ঝিঁঝিঁর ডাক, অশরীরীর পায়চারি। ঘোমটা ঢাকা মুখ, কালো বিড়ালের কান্না। গা ছমছমে পরিবেশই যেন পাখির চোখ। গ্রামবাংলা থেকে শহরতলি, ভূতের তল্লাসিতে ভূত পর্যটন। সোজা বাংলায় ঘোস্ট ওয়াক। ক্যালিফোর্নিয়া থেকে কলকাতা। ভূতের খোঁজে নাইট সাফারি। ভয় পেতে চান?...ভয়? অ্যাডভেঞ্চারের নেশায় মানুষ ভয়কেও জয় করতে তৈরি। হানাবাড়ির দুর্বার আকর্ষণ। ভূত দেখার তীব্র আকাঙ্ক্ষায় রাতবিরেতে বেরিয়ে পড়া। ক্যালিফোর্নিয়া থেকে কলকাতা, ভূত দেখার নেশায় ছুটছে মানুষ। আঁতকে ওঠাতেও যেন আনন্দ।

শহরের আনাচে কানাচে ভূতেদের ঠিকানায় ঢুঁ মারবেন নাকি?

ওয়েব ডেস্ক: ভূতের খোঁজে হানাবাড়িতে হানা। হাড় হিম করা শব্দ, ঝিঁঝিঁর ডাক, অশরীরীর পায়চারি। ঘোমটা ঢাকা মুখ, কালো বিড়ালের কান্না। গা ছমছমে পরিবেশই যেন পাখির চোখ। গ্রামবাংলা থেকে শহরতলি, ভূতের তল্লাসিতে ভূত পর্যটন। সোজা বাংলায় ঘোস্ট ওয়াক। ক্যালিফোর্নিয়া থেকে কলকাতা। ভূতের খোঁজে নাইট সাফারি। ভয় পেতে চান?...ভয়? অ্যাডভেঞ্চারের নেশায় মানুষ ভয়কেও জয় করতে তৈরি। হানাবাড়ির দুর্বার আকর্ষণ। ভূত দেখার তীব্র আকাঙ্ক্ষায় রাতবিরেতে বেরিয়ে পড়া। ক্যালিফোর্নিয়া থেকে কলকাতা, ভূত দেখার নেশায় ছুটছে মানুষ। আঁতকে ওঠাতেও যেন আনন্দ।

আরও পড়ুন সরকারি রেশন ব্যবস্থার মতনই মুদি দোকানেও ডিসকাউন্ট!

ভূত দর্শনের পোশাকি ট্যুরের নাম ঘোস্ট ওয়াকিং। লন্ডন ঘোস্ট ওয়াকিং। ইয়র্ক ঘোস্ট ওয়াকিং। সিডনি ঘোস্ট ওয়াকিং। প্যারিস ঘোস্ট ওয়াকিং। ক্যালিফোর্নিয়া ঘোস্ট ওয়াকিং হয়ে কলকাতার হানাবাড়ি। ছেলেবেলায় শোনা গল্পগুলিকে প্রত্যক্ষ করার নেশায় শহরে রাতসফর। একটি ভ্রমণ সংস্থা এই ট্যুর করে। অনলাইনে বুকিং। মাসের দুটি শনিবার মধ্যরাতের খানিক আগে পায়ে হেঁটে ট্যুর শুরু হয় নিউ মার্কেট থেকে। এখান থেকে গাইড আপনাকে নিয়ে যায় এই সব ভূতুড়ে বিল্ডিংয়ে। পায়ে হেঁটে ভূতের সন্ধানে। পুলিসকে জানিয়েই এই রাত্রিকালীন ভ্রমণ হয়। পুলিসি প্রহরাও থাকে। শহরের আনাচে কানাচে ভূতেদের এই সব ঠিকানায় ঢুঁ মারবেন নাকি? লেটস গো।

আরও পড়ুন  দলেরই কর্মী খুনের চেষ্টায় অভিযুক্ত কামারহাটির কাউন্সিলর

 

Read More