Home> কলকাতা
Advertisement

'১০০ বছর বাঁচুন', মমতার জন্মদিনে সাংসদ অনুপমের শুভেচ্ছা

পয়লায় জন্মদিন দলের আর পাঁচে জন্মদিন নেত্রীর। বছর শুরুর সপ্তাহের মধ্যেই ডাবল সেলিব্রেশন তৃণমূলের। ৫ জানুয়ারি জন্মদিন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এবছর ৬১তম বছরে পা রাখলেন জননেত্রী। বঙ্গ থেকে কলিঙ্গ মমতা বন্দ্যোপাধ্যায় পরিচিত 'দিদি' নামেই। রাজনীতির চড়াই উতরাইয়ে তিনি কখনও বাংলার বাঘিনী, কখনও অগ্নিকন্যা আবার কখনও 'রাফ অ্যান্ড টাফ' মুখ্যমন্ত্রী। পশ্চিমবাংলায় তিনিই প্রথম মহিলা মুখ্যমন্ত্রী। ১৯৮০ সাল থেকে দীর্ঘ রাজনৈতিক লড়াই, ২০১১ সালে বাংলার মসনদে বসেন 'হাওয়াই চটির দিদি'। ২০১৬ সালে তাঁর ওপর ফের আস্থা রাখে বাংলার মানুষ। দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হয়ে ফের নজির গড়েন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর জন্মদিনে নিজের ফেসবুক পোস্ট দিয়ে শুভেচ্ছা বার্তা জানালেন বোলপুর লোকসভা থেকে জয়ী তৃণমূল সাংসদ অধ্যাপক অনুপম হাজরা। রোজভ্যালি কাণ্ডে গ্রেফতার হওয়া সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ও আছেন সেই ছবিতে। আছেন তৃণমূল সাংসদ তথা নাট্য ব্যক্তিত্ব অর্পিতা ঘোষও। এই ছবি বিশেষ ইঙ্গিতবহ বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একাংশ।  

'১০০ বছর বাঁচুন', মমতার জন্মদিনে সাংসদ অনুপমের শুভেচ্ছা

কলকাতা: পয়লায় জন্মদিন দলের আর পাঁচে জন্মদিন নেত্রীর। বছর শুরুর সপ্তাহের মধ্যেই ডাবল সেলিব্রেশন তৃণমূলের। ৫ জানুয়ারি জন্মদিন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এবছর ৬১তম বছরে পা রাখলেন জননেত্রী। বঙ্গ থেকে কলিঙ্গ মমতা বন্দ্যোপাধ্যায় পরিচিত 'দিদি' নামেই। রাজনীতির চড়াই উতরাইয়ে তিনি কখনও বাংলার বাঘিনী, কখনও অগ্নিকন্যা আবার কখনও 'রাফ অ্যান্ড টাফ' মুখ্যমন্ত্রী। পশ্চিমবাংলায় তিনিই প্রথম মহিলা মুখ্যমন্ত্রী। ১৯৮০ সাল থেকে দীর্ঘ রাজনৈতিক লড়াই, ২০১১ সালে বাংলার মসনদে বসেন 'হাওয়াই চটির দিদি'। ২০১৬ সালে তাঁর ওপর ফের আস্থা রাখে বাংলার মানুষ। দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হয়ে ফের নজির গড়েন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর জন্মদিনে নিজের ফেসবুক পোস্ট দিয়ে শুভেচ্ছা বার্তা জানালেন বোলপুর লোকসভা থেকে জয়ী তৃণমূল সাংসদ অধ্যাপক অনুপম হাজরা। রোজভ্যালি কাণ্ডে গ্রেফতার হওয়া সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ও আছেন সেই ছবিতে। আছেন তৃণমূল সাংসদ তথা নাট্য ব্যক্তিত্ব অর্পিতা ঘোষও। এই ছবি বিশেষ ইঙ্গিতবহ বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একাংশ।  

 

  

 

বোলপুর থেকে জয়ী সাংসদ অনুপম সহ বাকি তৃণমূল সাংসাদরা সবাই এখন দিল্লিতে। লোকসভায় তৃণমূলের মুখ মমতা বন্দ্যোপাধ্যায়ের 'রাইট হ্যান্ড' সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারিতে সরগরম রাজ্য থেকে রাজধানী। দিল্লিতে আর দরবার নয় এবার অল আউট অ্যাটাকে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। দল এবং দলনেত্রী যে তাঁর পাশেই এই বার্তা স্পষ্ট অনুপমের পোস্টে। 

 


পুরনো বছরের শেষ দিনে সাংসদ তাপস পালের গ্রেফতারিতেও সমবেদনা জানিয়ে পোস্ট করেছিলেন অনুপম। "কে ঠিক, কে ভুল...এটা কোনও বিষয়ই নয়। এটা সহকর্মীর প্রতি সমবেদনা", ফেসবুকে তাপস পালের সঙ্গে নিজের একটি পোস্ট করে এমনটাই লিখেছিলেন সাংসদ অনুপম হাজরা।    

 

  

Read More