Home> কলকাতা
Advertisement

সতর্কবিধি মেনেই খুলছে জিম-পার্লার, প্রস্তুতি শুরু শহরে

সমস্ত সতর্কবিধি মেনেই ২ জুলাইয়ের জন্য তৈরি হচ্ছে শহরের স্পা,পার্লার এবং জিমগুলি।

সতর্কবিধি মেনেই খুলছে জিম-পার্লার, প্রস্তুতি শুরু শহরে

নিজস্ব প্রতিবেদন: আগামী ১৫ জুলাই পর্যন্ত রাজ্যে বাড়ছে করোনা সংক্রান্ত বিধিনিষেধ (WB Covid 19 Restrictions)৷  তবে বাস চলাচল, বাজার খোলার সময় সীমা বৃদ্ধি সহ বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী৷

জিম, পার্লার-সহ বেশকিছু পরিষেবা খুলছে এদিন নবান্ন থেকে ঘোষণা করা হয়েছিল সে কথাও। সকাল ৬টা থেকে ১০টা এবং বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত জিম ওখুলে রাখা যাবে৷ তবে ধারণ ক্ষমতার ৫০ শতাংশের বেশি জমায়েত করা যাবে না৷ আবার বেলা ১১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত খোলা থাকবে সেলুন এবং বিউটি পার্লার

একটিতে মুখে মাস্ক রাখা যায়না। দ্বিতীয়টিতে ক্লায়েন্ট-এর সঙ্গে কোনোভাবেই বজায় রাখা যায়না শারীরিক দূরত্ব। আবার যিনি পরিষেবা নিতে এসেছেন তিনি মাস্ক পরে থাকতে পারেন না। তাই ধাপে ধাপে আনলক প্রক্রিয়ায় জিম এবং পার্লার খোলার অনুমতি এসেছে একেবারে শেষ লগ্নে। 

আরও পড়ুন, নারদ মামলায় Mamata-র হলফনামা নিয়ে শুনানি, বুধবার রায় ঘোষণা হাইকোর্টে

মূলত এই পেশার সঙ্গে যুক্ত মানুষের জীবন ও জীবিকার কথা ভেবেই এই সিদ্ধান্ত।  তাই সমস্ত সতর্কবিধি মেনেই ২ জুলাইয়ের জন্য তৈরি হচ্ছে শহরের স্পা,পার্লার এবং জিমগুলি। খ্যাতনামা জিম চেইন কর্মা ও গোল্ড জিম কাল মুখ্যমন্ত্রীর ঘোষণার পর আজ সকাল থেকেই নিজেদের প্রতিটি সেন্টার পুঙ্ক্ষানুপুঙ্ক্ষ ভাবে স্যানিটাইজ করছে। 

জিমের আনাচে কানাচে রাখা হচ্ছে সচেতনতা পোস্টার । জিমে ঢোকায় বাধ্যতামূলক থার্মাল স্ক্যানিং। একটি ইন্স্টট্রুমেন্টে ক্লায়েন্ট থাকলে খালি রাখা হবে তার পাশেরটি । বেঁধে দেওয়া হচ্ছে স্লট। প্রতি ১ ঘণ্টার স্লটের পর ১৫ মিনিটের ব্রেক। স্যানিটাইজ করার পর আবার পরের স্লট। এভাবেই নিউ নর্মাল চ্যালেঞ্জকে গ্রহণ করেই পেশায় ফিরতে চাইছেন ট্রেনার, ইন্সট্রাকটর এবং মালিকরা। 

একই ছবি পার্লার এবং স্পা তেও। শহরের অভিজাত একটি পার্লার ইতিমধ্যেই দুটি করে আসনের একটিতে রেড টেপ লাগিয়ে দিয়েছে। তৈরি রাখা হয়েছে স্যানিটাইজার ও থার্মাল গান। পি পি ই কিট পরে তৈরি পার্লার ও স্পা কর্মীরা। সবকিছুই নতুন চ্যালেঞ্জ। পেশা চালুর তাগিদই সেখানে অনেক বড় প্রাপ্তি। 

Read More