Home> কলকাতা
Advertisement

West Bengal Assembly | GST: অনলাইন গেমিং, ঘোড়দৌড় ও ক্যাসিনোতে সর্বোচ্চ হারে GST! বিল পাস বিধানসভায়...

'দেশের যে ক'টি রাজ্য অনলাইন বা ওই ধরনের কাজে সর্বোচ্চ হারে জিএসটি বসানোর দাবি তুলেছে, তাদের অন্যতম পশ্চিমবঙ্গ। অনলাইন গেমিং, ঘোড়দৌড় বা ক্যাসিনো, সবই ভাগ্য়ের খেলা। দক্ষতার প্রয়োজন হয় না। ফলে অংশগ্রহণের অধিকার ও জেতার অধিকারকে আলাদা করা যায় না'। বললেন রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

West Bengal Assembly | GST: অনলাইন গেমিং, ঘোড়দৌড় ও ক্যাসিনোতে সর্বোচ্চ হারে GST! বিল পাস বিধানসভায়...

জি ২৪ ঘণ্টা ডিজিটা ব্যুরো: এ রাজ্যে অনলাইন গেমিং, ঘোড়দৌড় ও ক্যাসিনোগুলিতে এবার জিএসটি বসাল সরকার। যত টাকার বাজি ধরা হবে, তার উপর তার উপর জিএসটি দিতে হবে ২৮ শতাংশ হারে! বিধানসভায় পাস হয়ে গেল বিল।

আরও পড়ুন:  Babul Supriyo | Indranil Sen: ইন্দ্রনীলের 'হারানোর' কথায় বাবুলের আবেগী উত্তর! অরূপের ঘরে বদলাল রসায়ন...

শীতকালীন অধিবেশনের মাঝেই কেন্দ্রীয় বিরুদ্ধে বিধানসভা চত্বরে ধরনায় বসেছিলেন তৃণমূলের মন্ত্রী, বিধায়ক। আজ, বৃহস্পতিবার অধিবেশনের শেষদিনে জিএসটি সংশোধনী বিল, ২০২৩ পেশ করলেন রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন, 'এই বিল আইনে পরিণত হলে সরকারে আয় বাড়বে'।

জিএসটি কাউন্সিলের সদস্য চন্দ্রিমা। তিনি বলেন, 'দেশের যে ক'টি রাজ্য অনলাইন বা ওই ধরনের কাজে সর্বোচ্চ হারে জিএসটি বসানোর দাবি তুলেছে, তাদের অন্যতম পশ্চিমবঙ্গ। অনলাইন গেমিং, ঘোড়দৌড় বা ক্যাসিনো, সবই ভাগ্য়ের খেলা। দক্ষতার প্রয়োজন হয় না। ফলে অংশগ্রহণের অধিকার ও জেতার অধিকারকে আলাদা করা যায় না'।

এদিকে দেশের অন্যন্য রাজ্যে ১ অক্টোবর থেকে অনলাইন গেমিং, ঘোড়দৌড় ও ক্যাসিনো জিএসটি চালু হয়ে গিয়েছে। সেই তালিকায় এবার নাম উঠল এ রাজ্যের। মন্ত্রী জানান,'এই বিল নিয়ে একাধিক প্রশ্ন তুলেছিলেন রাজ্যপাল। সেকারণেই বিলটি বিধানসভায় পেশ করতে দেরি হল'। শুধু তাই নয়, জিএসটি বাবদ রাজ্যের প্রাপ্য ৪৬৭ কোটি কেন্দ্র আটকে রেখে বলেও অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন:  West Bengal Assembly: বিধানসভায় পেয়ারা এনেছিলেন স্পিকার, নিলেন না বিজেপি বিধায়করা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More