Home> কলকাতা
Advertisement

Jagdeep Dhankhar: মধ্যরাতের পর বিধানসভার অধিবেশন! 'এটা মন্ত্রিসভার সিদ্ধান্ত', টুইট রাজ্যপালের

নজিরবিহীন।

Jagdeep Dhankhar: মধ্যরাতের পর বিধানসভার অধিবেশন! 'এটা মন্ত্রিসভার সিদ্ধান্ত', টুইট রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন: চলতি মাসের গোড়ায় বিধানসভার অধিবেশন স্থগিত করে দিয়েছিলেন। ফের অধিবেশন ডাকলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankar )। তাও আবার মধ্যরাতের পর! কেন? টুইট করলেন, 'এটা মন্ত্রিসভার সিদ্ধান্ত'।

রাজভবনের সঙ্গে নবান্নের সম্পর্ক 'মধুর' নয় একবারেই। বরং বাংলার রাজ্যপাল হয়ে আসার পর থেকে জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে সরকারের সংঘাত নিয়মিত হয়ে উঠেছে। ১২ ফেব্রুয়ারি  বিধানসভার অধিবেশন  'প্রোরোগ' ঘোষণা করেন রাজ্যপাল। টুইট করে জানান, 'সংবিধানের ১৭৪ নম্বর ধারায় তার হাতে ন্যাস্ত ক্ষমতা অনুযায়ী বিধানসভার অধিবেশন স্থগিত করলেন'।

 

সাধারণত বিধানসভার অধিবেশন শেষ হলে, সেই অধিবেশনটিকে  'Sine Die' করে দেন অধ্যক্ষ। কেন?  যাতে সেখান শেষ হল, পরবর্তীকালে সেখান থেকে ফের অধিবেশন শুরু করা যায়। কিন্তু অধিবেশন যদি প্রোরোগ ঘোষণা করা হয়, সেক্ষেত্রে রাজ্যপালকেই কিন্তু ফের অধিবেশন ডাকতে হয়। এমনকী, রাজ্যপালের ভাষণ দিয়েই অধিবেশন শুরু হয়।

 

মধ্যরাতের পর কেন অধিবেশন ডাকলেন? টুইটে রাজ্যপাল জানিয়েছেন, 'মধ্যরাতের পর বিধানসভার অধিবেশন নজিরবিহীন। আজ দুপুরে জরুরি আলোচনার জন্য মুখ্যসচিবকে ডেকেছিলাম। কিন্তু তিনি আসেননি। তাই মন্ত্রিসভার সিদ্ধান্ত মেনেই বিষয়টি চূড়ান্ত করা হল'।

 

এর আগে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) রাজভবনে ডেকেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Governor Jagdeep Dhankhar)। টুইটে লিখেছিলেন, 'সম্প্রতি বেশ কিছু বিষয়ে রাজ্য সরকারের কাছে তথ্য চেয়েও পাইনি। এইসব তথ্য না পেলে রাজ্যে সাংবিধানিক অচলাবস্থা সৃষ্টি হতে পারে। যেটা এড়িয়ে চলা আমাদের দুজনেরই সাংবিধানিক কর্তব্য'। যদিও শেষপর্যন্ত সেই বৈঠক হয়নি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More