Home> কলকাতা
Advertisement

অবশেষে বাজারে ১৪ টাকার আলু

অবশেষে চোদ্দ টাকা কেজি দরে আলুর দেখা মিলল কলকাতার বাজারে। মান খারাপ হলেও সরকার নির্ধারিত  দামে ওই  আলু কিনতেই আজ  বিভিন্ন পুরবাজারে লাইন পড়ে য়ায়। এদিকে আজই একদিনের ধর্মঘটে সামিল হয়েছেন আলু ব্যবসায়ীরা। খোলেনি কোনও হিমঘর। আড়তও বন্ধ জেলায় জেলায়। তাই  প্রশ্ন উঠছে, সরকারি দরে আলু র জোগান অব্যাহত থাকবে তো? নাকি আরও মহার্ঘ হবে আলু?

অবশেষে বাজারে ১৪ টাকার আলু

কলকাতা: অবশেষে চোদ্দ টাকা কেজি দরে আলুর দেখা মিলল কলকাতার বাজারে। মান খারাপ হলেও সরকার নির্ধারিত  দামে ওই  আলু কিনতেই আজ  বিভিন্ন পুরবাজারে লাইন পড়ে য়ায়। এদিকে আজই একদিনের ধর্মঘটে সামিল হয়েছেন আলু ব্যবসায়ীরা। খোলেনি কোনও হিমঘর। আড়তও বন্ধ জেলায় জেলায়। তাই  প্রশ্ন উঠছে, সরকারি দরে আলু র জোগান অব্যাহত থাকবে তো? নাকি আরও মহার্ঘ হবে আলু?

অবশেষে দুশ্চিন্তার অবসান। হাসি ফুটল শহুরে মধ্যবিত্তের মুখে। মানিকতলা থেকে গড়িয়াহাট, সব পুরবাজারেই সোমবার সকাল থেকে মিলেছে চোদ্দ টাকা কেজি আলু।  মান আদৌ ভালো নয়। পচা, কাটা মিলেছে দেদার। তবু সেই আলুর গাড়ি ঢুকতেই এদিন ভিড় করেছেন ক্রেতারা।

আলু ব্যবসায়ীদের ধর্মঘটের কোনও প্রভাব এদিন শহরের বাজারে পড়েনি। তবে আশঙ্কা উড়িয়ে দিচ্ছেন না খুচরো ও পাইকারি ব্যবসায়ীরা। তাঁদের সাফ কথা, সরকার সরবরাহ অব্যাহত রাখলে তবেই কম দামে আলু বিক্রি করা যাবে। লোকসান করে ব্যবসা করা সম্ভব নয়। ভিন রাজ্যে আলু রফতানি বন্ধ করেছে সরকার। ওড়িশা ও ঝাড়খণ্ড সীমান্তে পচছে আটক করা আলু। ধর্মঘটের প্রভাবও জোগানে পড়তে বাধ্য। দাম বাড়ার সম্ভাবনা তাই উড়িয়ে দেওয়া যাচ্ছে না।  আলু নিয়ে আশঙ্কা তাই কেটেও কাটছে না।

 

Read More