Home> কলকাতা
Advertisement

স্নাতক ও স্নাতকোত্তর স্তরে ভর্তিতে দুর্নীতি রুখতে কড়া ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার

স্নাতক ও স্নাতকোত্তর স্তরে ভর্তিতে দুর্নীতি রুখতে এবার কড়া ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার। সম্প্রতি দায়িত্ব নেওয়ার পর নতুন টিএমসিপি সভাপতি স্পষ্ট জানিয়ে দেন, কলেজে ভর্তি সংক্রান্ত বিষয়ে কোনও সদস্যের বিরুদ্ধে অভিযোগ উঠলে,কড়া ব্যবস্থা নেবে নেতৃত্ব। পাশাপাশি শিক্ষামন্ত্রীও হুঁশিয়ারি দেন, ভর্তির ব্যাপারে বেনিয়ম বরদাস্ত করা হবে না। ভর্তি নিয়ে দুর্নীতি বন্ধ করতে এবার নতুন করে টোল ফ্রি  হেল্পলাইন নম্বর চালু করেছে রাজ্য সরকারের উচ্চশিক্ষা বিভাগ।। ছাপানো আবেদন পত্রে টোল ফ্রি নম্বর উল্লেখ করে, প্রয়োজনে সহযোগিতার  জন্য, ওই নম্বরে ফোন করতে বলা হয়েছে ছাত্রছাত্রীদের।

স্নাতক ও স্নাতকোত্তর স্তরে ভর্তিতে দুর্নীতি রুখতে কড়া ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার

ওয়েব ডেস্ক: স্নাতক ও স্নাতকোত্তর স্তরে ভর্তিতে দুর্নীতি রুখতে এবার কড়া ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার। সম্প্রতি দায়িত্ব নেওয়ার পর নতুন টিএমসিপি সভাপতি স্পষ্ট জানিয়ে দেন, কলেজে ভর্তি সংক্রান্ত বিষয়ে কোনও সদস্যের বিরুদ্ধে অভিযোগ উঠলে,কড়া ব্যবস্থা নেবে নেতৃত্ব। পাশাপাশি শিক্ষামন্ত্রীও হুঁশিয়ারি দেন, ভর্তির ব্যাপারে বেনিয়ম বরদাস্ত করা হবে না। ভর্তি নিয়ে দুর্নীতি বন্ধ করতে এবার নতুন করে টোল ফ্রি  হেল্পলাইন নম্বর চালু করেছে রাজ্য সরকারের উচ্চশিক্ষা বিভাগ।। ছাপানো আবেদন পত্রে টোল ফ্রি নম্বর উল্লেখ করে, প্রয়োজনে সহযোগিতার  জন্য, ওই নম্বরে ফোন করতে বলা হয়েছে ছাত্রছাত্রীদের।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টাকার বিনিময়ে ভর্তির ফাঁদে কেউ যেন  পা না দেন। এবছর প্রতিটি কলেজে পৌছে দেওয়া হবে ওই বিজ্ঞপ্তি। ভর্তি নিয়ে যাতে সরকারকে অস্বস্তিকর পরিস্থিতিতে  পড়তে না হয়, সেজন্যই এবার কড়া হচ্ছে রাজ্য।

Read More