Home> কলকাতা
Advertisement

ক্যালেন্ডার যতই ভাদ্র বলুক, ঘাসফুলে এখন পৌষমাস

মদন মিত্রর জামিন থেকে সিঙ্গুরের জয়। তৃণমূলের জন্য পরপর সুখবর। পচা ভাদ্রেই ঘাসফুলে পৌষমাস।

ক্যালেন্ডার যতই ভাদ্র বলুক, ঘাসফুলে এখন পৌষমাস

ওয়েব ডেস্ক: মদন মিত্রর জামিন থেকে সিঙ্গুরের জয়। তৃণমূলের জন্য পরপর সুখবর। পচা ভাদ্রেই ঘাসফুলে পৌষমাস।

ভোট এসেছে। ভোট গেছে। বিরোধীদের হাতে রয়ে গেছে সারদা ইস্যু। ভোটের ফল বারবার তৃণমূলের পক্ষে গেলেও সারদার কাঁটা গলা থেকে যায়নি। কারণ গরাদের ওপারেই রয়ে গেছেন মদন মিত্র। সারদায় জেল যাত্রীদের মধ্যে সবচেয়ে হেভিওয়েট তৃণমূল নেতা। গত বছর অক্টোবরে নিম্ন আদালতে একবার জামিন মিললেও স্বস্তির মেয়াদ মাসখানেকও স্থায়ী হয়নি। হাইকোর্টের নির্দেশে ফের মদন মিত্রকে জেলে যেতে হয়। প্রায় এক বছর পর আবার শাসকদলের জন্য এল সুখবর।

আরও পড়ুন- রাজ্যে কংগ্রেসের থেকে বিরোধী দলের তকমা কাড়তে চাইছে তৃণমূল

ভবানীপুর থেকে কামারহাটি। দাদার মুক্তির খবরে উচ্ছ্বাসে ভাসছেন মদন-অনুগামীরা। গ্রেফতার হওয়ার আগে একাধিক পুজো কমিটির সঙ্গে যুক্ত ছিলেন মদন মিত্র। সেই পুজোর আগেই আদালত তাঁকে জামিন দেওয়ায় তৃণমূল সমর্থকদের মধ্যে উপচে পড়ছে খুশি। দাদাকে যে আর জেলে বসে ঢাকের আওয়াজ শুনতে হবে না।

জেলে যাওয়ার পর মদন মিত্র মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিলেও তা গৃহীত হয়নি। গত বছর নভেম্বরে হাইকোর্টে তাঁর জামিন মামলা ওঠার আগের দিন গৃহীত হয় ইস্তফা। প্রথমবার নিম্ন আদালতে জামিন পাওয়ার পর পরিবহণ মন্ত্রী হিসাবে গতিধারা প্রকল্পের ফাইলেও সই করেন তিনি। জেলে থাকাকালীনই মদনের কাছে পৌছে যায় বিধানসভা ভোটে দলের টিকিট। জামিন পাওয়ার দিনও তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বুঝিয়ে দিলেন দল রয়েছে মদনের পাশেই।

রাজনৈতিক মহল বলছে বিধানসভায় বড় জয়ের পর সময়টা এখন ভাল যাচ্ছে তৃণমূলের। মদন মিত্রর জামিনে কিছুটা হলেও কাটল সারদা-অস্বস্তি। সুপ্রিম কোর্টের রায় দেখিয়ে দিয়েছে সিঙ্গুরে ভুল করেননি মমতা। দেশের সপ্তম দল হিসাবে জাতীয় দলের মর্যাদা পেয়েছে তৃণমূল। কংগ্রেসের গড়ে সিঁধ কেটে হাতে এসেছে মালদহ-মুর্শিদাবাদ জেলা পরিষদের দখল।
ভ্যাটিকান থেকে মিউনিখ। ব্র্যান্ড বাংলার স্বতন্ত্র উপস্থিতিও এই মাসে। যে বাংলা এখন ঘাসফুলের দখলে।

আরও পড়ুন- মুর্শিদাবাদে অপ্রাসঙ্গিক হচ্ছে অধীর আধিপত্য

পচা বলে ভাদ্রের বদনাম আছে। পঞ্জিকায় অপছন্দের এই মাসই তৃণমূলের জন্য বয়ে আনল একের পর এক সুখবর। সব দেখেশুনে রাজনৈতিক মহল বলছে এই ভাদ্রেই ঘাসফুলে পৌষমাস।

Read More