Home> কলকাতা
Advertisement

TMC-র পথে বিষপানকারী ৫ শিক্ষিকা-সহ মইদুলের সংগঠন, এবার কেন্দ্রের বিরোধিতায় আন্দোলন

গত ২৪ অগাস্ট বিকাশ ভবনের সামনে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেন পুতুল জানা মণ্ডল, অনিমা নাগ, ছবি চাকী দাস, শিখা দাস এবং জ্যোৎস্না টুডু। 

TMC-র পথে বিষপানকারী ৫ শিক্ষিকা-সহ মইদুলের সংগঠন, এবার কেন্দ্রের বিরোধিতায় আন্দোলন

নিজস্ব প্রতিবেদন: গত অগাস্টে দূর জেলায় বদলির প্রতিবাদে বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন পাঁচ শিক্ষক। আগামী ২১ নভেম্বর, রবিবার দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে তাঁরা যোগদান করতে চলেছেন তৃণমূলে। শুধু এই শিক্ষিকারাও নন, 'শিক্ষক ঐক্য মুক্তি মঞ্চ'ই মিশে যাচ্ছে ঘাসফুলে। সংগঠনের রাজ্য সম্পাদক মইদুল ইসলাম জানিয়েছেন, তাঁদের সঙ্গে যুক্ত রাজ্যের ১ লক্ষ ৩০ হাজার কর্মী আনুষ্ঠানিকভাবে যোগ দেবেন।  

শিশু শিক্ষা কেন্দ্রের ৫ শিক্ষিকাকে দূরে বদলি করা হয়েছিল। তার প্রতিবাদে নামে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। আন্দোলন শুরু করেন শিক্ষিকারা। গত ২৪ অগাস্ট বিকাশ ভবনের সামনে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেন পুতুল জানা মণ্ডল, অনিমা নাগ, ছবি চাকী দাস, শিখা দাস এবং জ্যোৎস্না টুডু। তাঁদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ওই সংগঠনই এবার তৃণমূলের সঙ্গে মিশে যেতে চলেছে। রাজ্য সম্পাদক মইদুল ইসলামের কথায়, ''শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সদস্য ১ লক্ষ ৩০ হাজার শিক্ষক। সবাই যোগ দিতে চলেছেন। আমরা অরাজনৈতিক। পেশাগত দাবিতে লড়াই চালাচ্ছিলাম সাড়ে তিন বছর ধরে। কিছু দাবি আদায় হয়েছে কিছু হয়নি।''

তৃণমূলে কেন যাচ্ছেন? মইদুলের বক্তব্য,''কেন্দ্রীয় সরকারের জাতীয় শিক্ষানীতি, শিক্ষায় গৈরিকীকরণের বিরোধিতায় তৃণমূলে যাচ্ছি। মাননীয় মুখ্যমন্ত্রীর নেতৃত্বে আমরা আন্দোলন জারি রাখব। ২১ নভেম্বর ডায়মন্ড হারবারের রবীন্দ্রভবনে যোগদান করছি।''

আরও পড়ুন- পশ্চাদমুখী সিদ্ধান্ত, আইন-প্রত্যাহারে হতাশ সুপ্রিম কোর্ট নিযুক্ত প্যানেল-সদস্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

        

Read More