Home> কলকাতা
Advertisement

এয়ারপোর্ট অথরিটির জমিতে অগ্নিকাণ্ড

এয়ারপোর্ট অথরিটির জমিতে অগ্নিকাণ্ড। ছড়িয়েছে আতঙ্ক। মধ্যমগ্রামের বাদুর দিকে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার জমিতে, একটি ঝোপে আগুন লাগে। মুহূর্তে তা ছড়িয়ে পড়ে। কিন্তু কী কারণে এই আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। আগুন নেভানোর কাজে ব্যস্ত দমকলের চারটি ইঞ্জিন।

এয়ারপোর্ট অথরিটির জমিতে অগ্নিকাণ্ড

ওয়েব ডেস্ক: এয়ারপোর্ট অথরিটির জমিতে অগ্নিকাণ্ড। ছড়িয়েছে আতঙ্ক। মধ্যমগ্রামের বাদুর দিকে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার জমিতে, একটি ঝোপে আগুন লাগে। মুহূর্তে তা ছড়িয়ে পড়ে। কিন্তু কী কারণে এই আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। আগুন নেভানোর কাজে ব্যস্ত দমকলের চারটি ইঞ্জিন।

এদিকে, দমদম বিমানবন্দরে দুশ্চিন্তার নয়া কারণ হয়ে উঠেছে পাখি। বিমান ওঠানামার সময়, পাখির ধাক্কায় বিগড়ে যাচ্ছে বিমানের ইঞ্জিন। এমন ঘটনা এক নয়, একাধিকবার ঘটেছে। কেন ইদানিং বাড়ছে এই সমস্যা? কারণ খুঁজতে গিয়ে দেখা গেল- বিমানবন্দরের কাছে ওপেন ভ্যাট বা খোলা জায়গায় নোংরা যাতে না জমে সেদিকে কড়া নজর রাখার কথা। বিমানবন্দর লাগোয়া পুরসভাগুলিকে বারবার একথা বলা হয়। কিন্তু এ কী? যশোর রোড ধরে, মধ্যগ্রামের মাইকেল নগরে এর সম্পূর্ণ উল্টো ছবি। মাইকেল নগরের মুখেই জমা নোংরা, কার্যত উপচে পড়ছে । ভিতরে গেলে আরও একটি আবর্জনার স্তুপ, যাতে প্রতিদিন নিয়ম করে নোংরা ফেলা হয়। বিমানবন্দর কর্তৃপক্ষের দাবি, আবর্জনার স্তুপের জন্যই বাড়ছে চিল, বাজ, কাকের মতো পাখির আনাগোনা, ফলে দুর্ঘটনা বাড়ছে। অভিযোগ মানতে নারাজ। দায় বাইপাস। তা না হয় হয়ে গেল সহজেই। কিন্তু সমস্যা? যে কে সেই তিমিরেই। কে দেখবে?

আরও পড়ুন- SSKM-এ নম্বরের খেলা! যবে আসবে নম্বর, তবে হবে অপারেশন, ভোগান্তি রোগীর

Read More